দলিত নিগ্রহ চলছে চলবে। উচ্চবর্ণের  জমিতে বাথরুম করার অপরাধে ক-দিন আগেই এক দলিত যুবককে বেধড়ক পেটানো হয়েছিল। ক-দিনের মধ্য়েই আবার চুরির দায়ে নগ্ন করে বেধড়ক পেটানো হল দুই দলিত যুবককে। যৌনাঙ্গে ঢেলে দেওয়া হল পেট্রোল।

 

রাজস্থানের নাগপুর জেলার ঘটনা। একটি টু-হুইলার এজেন্সির শোরুম  থেকে মাত্র ৫০০ টাকা চুরির অভিযোগ উঠেছিল দুই দলিত যুবকের বিরুদ্ধে। আর সেই অভিযোগেই তাঁদের নগ্ন করে বেধড়ক পেটানো হল। রাজস্থানের জয়পুর থেকে ২৩০ কিলোমিটার দূরের নাগপুর জেলার এই ঘটনায় চাঞ্চল্য় ছড়িয়েছে। ওই ঘটনার একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। যাতে দেখা গিয়েছে, অনেকে মিলে লাঠিসোটা নিয়ে বেধড়ক পেটাচ্ছে দুই যুবককে। যা দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।

ভিডিয়োতে আরও দেখা গিয়েছে, কিছু লোক ওই দুই যুবকের জামাকাপড় খুলে নিচ্ছে। তারপর তাঁদের বেধড়ক পেটাচ্ছে। স্ক্রু ড্রাইভার দিয়ে মারা হচ্ছে তাঁদের। যৌনাঙ্গে পেট্রোল ঢেলে দেওয়া হচ্ছে।

ঘটনায় যুক্ত সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে। যদিও দু-পক্ষের তরফেই এফআইআর দায়ের  করা হয়েছে। পাঁচোরি থানার এক আধিকারিক জানিয়েছেন, চুরির অভিযোগে রবিবার দুজন ধরা পড়েছিল। তাদেরকে নৃশংসভাবে মেরেছেন শোরুমের কর্মীরা। ওই সময়ে একটি ভিডিয়ো তোলা হয়েছিল, যা সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শোরুমের কর্মীরা ওই দুজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। মারধরের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্য়েই পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। যারা টাকা চুরি করেছিল বলে অভিযোগ, তাদের বয়স কুড়ির কোঠায়।