কানওয়ার যাত্রায় সামিল হয়েছেন তীর্থযাত্রীরা। এবারের কানওয়ার যাত্রায় তীর্থযাত্রীদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। কিন্তু সবকিছুর মাঝে ঘটে গেল ছন্দপতন। তীর্থযাত্রীরা এক ভয়াবহ দুর্ঘটনার শিকার হলেন । 

কানওয়ার যাত্রার পথেই তীর্থযাত্রীদের একটি গাড়ির মাথায় বোল্ডার পড়ে ঘটে গেল বিপত্তি। নিমেষেই চুর্ণ-বিচুর্ণ হয়ে গেল গাড়ির এক অংশ। আর এর জেরেই প্রাণ হারাল দু'জন তীর্থযাত্রী। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডে। বাগদাদারের কাছে তেহরি গারওয়াল জেলায় একটি যাত্রী বোঝাই গাড়ির মাথায় আচমকাই পড়ে যায় একটি পাথড়েই চাঁই। এই ঘটনায় দু'জন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছে একাধিক মানুষ। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। 

 

রবিবার সকালে বাগদাদারের কাছে (ঋষিকেশ-গঙ্গোত্রী) ৯৪ নম্বর জাতীয় সড়কের ওপর দিয়ে যাত্রীবাহী ওই গাড়িটি যাওয়ার সময়ে আচমকাই ঘটে যায় ওই দুর্ঘটনা।  আর ঠিক সেই সময় আচমকাই পাহাড়ের ওপর থেকে ওই পাথরের টুকরো গড়িয়ে পড়ে মাটিতে। ঘটনাটি এতটাই আকস্মিকভাবে ঘটে যে, গাড়িটির চালকও গাড়ির গতি নিয়ন্ত্রণ করার সুযোগ টুকুও পাননি। ইতিমধ্যেই ঘটনাস্থলে উদ্ধারকার্য চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। তাঁদের উদ্যোগেই আহতদের যত দ্রুত সম্ভব হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।