Asianet News BanglaAsianet News Bangla

উৎসব পরিণত হল বিষাদে, বিষাক্ত গ্যাস লিক করে অসুস্থ ৩৪ জন

এক রাসায়নিক কারখানা থেকে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লেন ৩৪ জন মানুষ। মঙ্গলবার সকালে এই ঘটনাতে আতঙ্কের ছায়া ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

34 Hospitalised After Toxic Gas Leaks From Factory Near Mumbai bpsb
Author
Kolkata, First Published Oct 12, 2021, 10:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়ঙ্কর পরিস্থিতি। আনন্দ উৎসবের মাঝেই এল দুঃখের খবর। মহারাষ্ট্রের অম্বেরনাথে এক রাসায়নিক কারখানা(chemical factory) থেকে গ্যাস লিক(Toxic Gas Leaks) করে অসুস্থ হয়ে পড়লেন ৩৪ জন মানুষ(34 Hospitalised)। মঙ্গলবার সকালে এই ঘটনাতে আতঙ্কের ছায়া ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। অসুস্থদের প্রত্যেককে ভর্তি করতে হয় হাসপাতালে। 

34 Hospitalised After Toxic Gas Leaks From Factory Near Mumbai bpsb

গ্যাস লিক হওয়ার পরে কারখানার কাছাকাছি বসবাসকারী স্থানীয়রা শ্বাসকষ্ট, চোখে জ্বালা, বমি বমি ভাব এবং অন্যান্য সমস্যার অভিযোগ করেছেন। থানে মিউনিসিপ্যাল কর্পোরেশনের স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা সেলের প্রধান সন্তোষ কদম জানিয়েছেন প্রাথমিকভাবে তিরিশ জনেরও বেশি মানুষকে হাসপাতালে ভর্তি করতে হয়। পরে সংখ্যাটা ৩৪য়ে পৌঁছয়। 
তিনি বলেন, সকাল ১০ টার দিকে অম্বরনাথের মহারাষ্ট্র শিল্প উন্নয়ন কর্পোরেশনের (এমআইডিসি) ভিতরে অবস্থিত উদ্ভিদ থেকে সালফিউরিক অ্যাসিড বেরিয়ে আসে।

পরে, ৩৪ জন যারা শ্বাসকষ্ট এবং অন্যান্য সমস্যার অভিযোগ করেছিলেন তাদের প্রায় ৬কিমি দূরে উলহাসনগরের সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন এবং তারা বিপদমুক্ত বলেও জানান তিনি।

34 Hospitalised After Toxic Gas Leaks From Factory Near Mumbai bpsb

ঘটনার খবর পেয়ে স্থানীয় পুলিশ এবং দমকল কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান এবং লিকটি মেরামত করা হয়। তিনি আরও বলেন, গ্যাস লিকের কারণ জানতে তদন্ত চলছে।

Follow Us:
Download App:
  • android
  • ios