জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তাবাহিনীর পুলিশের গুলিতে প্রাণ গেল চার জঙ্গির। সূত্রের খবর আজ সকালে পুলওয়ামা অঞ্চলে সেনাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে ব্যপক গোলাগুলি চলেছে। আর এরই ফলে পুলিশের এনকাউন্টারে মৃত্যু হয়েছে ৪ সন্ত্রাসবাদীর। সেইসঙ্গে দুই বিশেষ সেনা অফিসারের নিখোঁজ হওয়ার খবরও পাওয়া গিয়েছে। 

পুলিশে সূত্রে খবর, গোপন সূত্রে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সেনা, পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ উদ্যোগে চালানো হয় অভিযান। মনে করা হচ্ছে ওই জঙ্গি সম্ভবত জইশ-ই-মহম্মদ-এর সদস্য। প্রথমে তাদের ঘিরে ধরলে জঙ্গিরা নিরাপত্তাবাহিনীর দিকে গুলি ছঁুড়তে শুরু করে। তারপর এর পাল্টা জবাব দিতেই গুলি বর্ষণ করতে শুরু করে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও। এরপর দু-পক্ষে ব্যপক গোলাগুলি চলে বলে খবর। জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে তিনটি রাইফেল উদ্ধার করা হয়েছে। 

এর দুদিন আগে এক মহিলাকে তাঁর বাড়িতে গিয়ে জঙ্গিরা খুন করে বলে খবর। ঠিক তার দুদিন পরেই ঘটল এই ঘটনা। এর জেরে সেখানকার এক সাধারণ মানুষও আহত হয়েছে বলে জানা গিয়েছে।  

রিপোর্ট বলছে, গত পাঁচ মাসে ১০০-রও ,বেশি সন্ত্রাসবাদী নিধন করেছে সেনা পুলিশ, যার মধ্যে ২৩জন বিদেশীও ছিল। তবে রাইফেল-সহ নিখোঁজ দুই বিশেষ পুলিশ আধিকারিকের নিখোঁজ হওয়ার জেরে ইতিমধ্যেই তাঁদের খোঁজ চালানো হয়েছে বলে জানা গিয়েছে।