Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তান থেকে অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দিল বিএসএফ, পঞ্জাবের খেমকরন সীমান্তে নিকেশ ৫ সন্দেহ ভাজন

  • পাক সীমান্ত থেকে অনুপ্রবেশের চেষ্টা
  • পঞ্জাবে বিএসএফের গুলিতে খতম ৫ অনুপ্রবেশকারী
  • ঘটনাস্থল থেকে একে ৪৭ রাইফেল, ব্যাগ ও পিস্তল উদ্ধার  
  • কাশ্মীরের বারামুলাতেও সেনার এনকাউন্টারে খতম জঙ্গি
5 Infiltrators Shot Dead By BSF Along The Border With Pakistan In Punjab BSS
Author
Kolkata, First Published Aug 22, 2020, 1:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাদাখ সীমান্ত নিয়ে এমনিতেই চিনের সঙ্গে উত্তেজনা চলছে। তার মধ্যেই কাশ্মীর সীমান্তে পাক জঙ্গিদের সক্রিয়তা বৃদ্ধির খবর দিয়েছিল গোয়েন্দারা। এবার পঞ্জাব সীমান্ত দিয়েও অনুপ্রবেশের চেষ্টা চালান হল। যদিও তা ভেস্তে দিয়েছে বিএসএফ। পাঁচ অনুপ্রবেশকারীকে গুলি করে মারল বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা।

আরও পড়ুন: বড়সড় নাশকতার ছক রাজধানীতে, ১৫ কেজি আইইডি সহ দিল্লি থেকে গ্রেফতার আইএস জঙ্গি

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোর পৌনে ৫টা নাগাদ পঞ্জাবের তারণ তরণ জেলার খেমকরনে ভারত-পাক সীমান্ত দিয়ে ৫ জন অনুপ্রবেশকারী এদেশে ঢোকার চেষ্টা করছিল। সীমান্ত টহল দেওয়ার সময়ে এদের গতিবিধি নজরে আসে বিএসএফের  ১০৩ নম্বর ব্যাটালিয়নের। সঙ্গে সঙ্গে তারা সতর্ক হয়ে যান।

 

5 Infiltrators Shot Dead By BSF Along The Border With Pakistan In Punjab BSS

 

এক বিএসএফ আধিকারিক জানিয়েছেন, সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশকারীদের ঢুকতে দেখেই তাদের থামার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তার পরিবর্তে অনুপ্রবেশকারীরা এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। আত্মরক্ষায় পাল্টা গুলি চালান বিএসএফ জওয়ানরা। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। বিএসএফের গুলিতে পাঁচ অনুপ্রবেশকারীর মৃত্যু হয়েছে।  ঘটনাটি ঘটেছে ভিখিইন্দি সাব ডিভিশনের ডাল গ্রামে।

 অনুপ্রবেশকারীদের কোনও পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।রাতের অন্ধকারে আর কেউ সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছে কিনা তা দেখতে সীমান্তবর্তী এলাকা ঘিরে  চিরুনি তল্লাশি চালান হচ্ছে।

শনিবার ভোরের ঘটনাটি বিএসএফের তরফে ট্যুইট করা হয়েছে। ঘটনাস্থল থেকে একে ৪৭ রাইফেল, ব্যাগ ও পিস্তল উদ্ধার হয়েছে। 

 

 

এর আগেও পঞ্জাব সীমান্তে এভাবে অনুপ্রবেশের চেষ্টা করা হয়েছে, তাই ওই এলাকায় সবসময় সতর্ক থাকে বিএসএফ।অভিযোগ, পাকিস্তান থেকে বিভিন্ন মাদক পঞ্জাবের যুব সমাজকে চালান করে ওই অনুপ্রবেশকারীরা। 

আরও পড়ুন: বেজিংকে ফের কষাঘাত দিল্লির, চিনা সংস্থাকে আটকাতে ৪৪ টি বন্দে ভারত ট্রেনের টেন্ডার বাতিল

এদিকে এদিন জম্মু-কাশ্মীরের বারামুলাতে এনকাউন্টারে এক জঙ্গির মৃত্যু হয়েছে। কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে বারামুলার কেরি এলাকার সালোসায় যৌথ বাহিনী এউ এনকাউন্টার চালায়। তাতে এক জঙ্গির মৃত্যু হয়েছে। ওই এলাকায় আরও জঙ্গিরা লুকিয়ে রয়েছে কিনা তা জানতে তল্লাশি অভিযান চলছে।

 

 

এর আগে গত বুধবার সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার হন্দওয়াড়া এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে কমপক্ষে ২ লস্কর-ই-তৈবা জঙ্গি নিহত হয়েছে। নিহতদের একজন কাশ্মীর পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড লস্কর কম্যান্ডার।  চলতি বছর এই পর্যন্ত দু'ডজনের উপর জঙ্গি কম্যান্ডারকে খতম করা হয়েছে বলে দাবি করছে  জম্মু-কাশ্মীর পুলিশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios