দেশে প্রতিদনই বেড়ে চলেছে করোনা সংক্রমণের ঘটনা। এবার একদিনে  ৬ হাজারের গণ্ডিকেও টপকে গেল দেশে কোভিড ১৯ রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৬,০৮৮ জন। এটাই এখনও পর্যন্ত এদেশে একদিনে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা। ফলে দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪৪৭।

 

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। ফলে দেশে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৫৮৩। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬৬,৩৩০। 

ভারতে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়ে সুস্থ জীবনে ফিরেছেন ৪৮,৫৩৪ জন। ফলে দেশে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৪০.৯৭ শতাংশ। 

এদিকে দেশে এখনও পর্যন্ত মৃত ও আক্রান্তের সংখ্যায় এক নম্বরে রয়েছে মহারাষ্ট্রয রাজ্যটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৪১ হাজার পেরিয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১,৪৫৪। আক্রান্তের তালিকায় এরপরেই রয়েছে তামিলনাড়ু। রাজ্যটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১৩,৯৬৭ এবং ৯৪।

দেশে করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় তিন নম্বরে রয়েছে প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাত। এই রাজ্যে আক্রান্ত ও মৃতের সংখ্যআ যথাক্রমে ১২,৯০৫ এবং ৭৭৩। রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে, মৃতের সংখ্যা ১৯৪।

এদিকে গোটা বিশ্বে করোনা সংক্রমণের শিকার ৫১ লক্ষ ৯৪ হাজারেরও বেশি মানুষ। এখনও পর্যন্ত করোনার বলি হয়েছে ৩ লক্ষ ৩৪ হাজারের বেশি মানুষ। সুস্থ হয়েছেন ২০ লক্ষের বেশি মানুষ।