মোট ৭০০০ ইঞ্জিনিয়র আবেদন করলেন চাকরির। পোস্ট হল স্যানিটারি ওয়ার্কারের। এমন ঘটনাই ঘটেছে তামিলনাড়ুতে। আবেদনকারীদের মধ্যে অনেকেই বেসরকারি ক্ষেত্রে চাকরি করেন। সরকারি চাকরির প্রতি আকর্ষণেই এমন ঘটনা বলে মনে করা হচ্ছে। স্যানিটারি ওয়ার্কারের চাকরিতে বেতন শুরু হচ্ছে ১৫,৭০০ টাকা থেকে। 

স্নাতক এবং ডিপ্লোমা হোল্ডার মিলিয়ে মোট ৭,০০০ ইঞ্জিনিয়র আবেদনপত্র জমা দিয়েছেন। পুরসভা সম্প্রতি গ্রেড-১ স্যানিটারি ওয়ার্কার পদের জন্য বিজ্ঞাপন দেয়। বুধবার থেকে শুকু হয়েছে  এই পদের জন্য ইন্টারভিড। 

আবেদনপত্র বাছাই করতে গিয়ে দেখা যায় আবেদনকারীদের অধিকাংশই ইঞ্জিনিয়ার, পোস্ট-গ্র্যাজুয়েট, গ্যাজুয়েট এবং ডিপ্লোমা-হোল্ডার। 

গত ১০ বছর ধরে চুক্তির ভিত্তিতে যারা এই কাজ করছেন এবং আবেদনকারীও রয়েছেন। ইন্টারভিউতে দেখা যাচ্ছে অধিকাংশ স্নাতক ব্যক্তিই নিজেদের যোগ্যতা অনুযায়ী বাজারে চাকরি পাননি । মাত্র ৬০০০-৭০০০ টাকার মাইনের চাকরি রয়েছে অনেকের। বেসরকারি ক্ষেত্রে চাকরির নিরাপত্তাও নেই অনেকের। 

অন্যদিকে, স্যানিটারি ওয়ার্কারের চাকরিকে বেতন মিলবে প্রায় ২০,০০০ টাকা। কাজের সময়ও রয়েছে নির্দিষ্ট। সাকল ও বিকেলে ৩ ঘণ্টা করে। বর্তমানে পুরসভায় ২,০০০ স্থায়ী এবং ৫০০ অস্থায়ী স্যানিটারি ওয়ার্কার রয়েছেন।