Asianet News BanglaAsianet News Bangla

Viral Video - স্বাধীনতা দিবসে ইরান থেকে এল অনন্য ভালোবাসা, সন্তুরে ঝড় বিস্ময় বালিকার, দেখুন

রবিবার সারা ভারত যখন ৭৫তম স্বাধীনতা দিবস পালন করছে, তখন ইরান থেকে সন্তুরে জন গণ মন বাজিয়ে তাক লাগিয়ে দিল সেখানকার বিস্ময় বালিকা। ভিডিওটি ভাইরাল হয়েছে। 
 

75th Independence Day - Iranian child prodigy's santoor rendition of Jana Gana Mana goes viral ALB
Author
Kolkata, First Published Aug 15, 2021, 5:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার এক ঐতিহাসিক দিন। ৭৫ বছর আগে এই দিনটিতে ব্রিটিশ করায়ত্ত থেকে স্বাধীন হয়েছিল আমাদের দেশ। এই ঐতিহাসিক দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠান, উদযাপন হচ্ছে। আর সেইসব অনুষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ আমাদের জাতীয় সংগীত 'জন গণ মন অধিনায়ক'। এবার সুদূর ইরান থেকে সেই জাতীয় সঙ্গীতই অপূর্ব সন্তুর বাদনায় তুলে ধরল সেই দেশের 'বিস্ময় বালিকা' হিসাবে পরিচিত শিশু সন্তুর শিল্পী তারা ঘারেমনি। 

৭৫তম স্বাধীনতা দিবসে ইরানি কিশোরীর সন্তুরে ভারতের জাতীয় সংগীতের এই উপস্থাপনা ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। ভিডিওটি টুইটারে শেয়ার করেছিলেন আইএফএস অফিসার সুধা রমেন। সঙ্গের ক্যাপশনে তিনি লেখেন 'জাতীয় সঙ্গীত শুনলে তা যেকোনও আকারেই হোক না কেন আমাদের গায়ে কাঁটা দেয়। এই সুন্দর বাজনার জন্য এই ইরানি মেয়েকে অনেক ধন্যবাদ।'

"

বস্তুত, ভিডিওটি ৩ বছর আগেই প্রথমবার নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সুরেলা আপলোড করেছিলেন তারা ঘারেমনি। সেটা ছিল ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস। ক্যাপশনে লিখেছিলেন: 'সবাইকে হ্যালো, গ্লোবাল চাইল্ড প্রডিজি পুরষ্কার পরিবারের সদস্য হতে পেরে আমি সম্মানিত এবং আমি ইরানের মেয়ে হিসেবে আমাকে আমার কথা বলার জন্য এত বড় সুযোগ দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। আমি সব পেশাদার, দয়ালু এবং পরিশ্রমী ভারতীয়দের ভালোবাসি এবং আপনাদের সমর্থনের প্রশংসা করি। আপনাদের অনেক অনেক শুভেচ্ছা।' এদিন তিনি বারতীয়দের ৭৫তম স্বাধীনতা দিবসের শুবেচ্ছা জানিয়ে ফের একবার ফের একবার সন্তুরে 'জন গণ মন' বাজিয়েছেন।

গ্লোাবাল চাইল্ড প্রডিজি অ্যাওয়ার্ড, বিশ্বের বিভিন্ন দেশের অল্পবয়সী ছেলে-মেয়ে, যারা বিভিন্ন বিষয়ে দারুণ সম্ভাবনা দেখিয়েছে, তাদের পুরষ্কৃত করে। সন্তুর বাজানোর পারদর্শিতার জোরেই এই পুরষ্কার জিতেছিলেন তারা। ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসের দিন জিসিপিএ-ও তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়েছে। এদিন, তারার সন্তুরের ভিডিওটি শেয়ার করেছে। সেইসঙ্গে, ভারতের চাইল্ড প্রডিজে ক্লাসিক্যাল নৃত্যশিল্পী বৃতি গুজরালের "তেরি মিট্টি" গানের সঙ্গে অসাধারণ দেশপ্রেমমূলক নাচের পারফর্ম্যান্সের ভিডিও-ও পোস্ট করেছে তারা।

75th Independence Day - Iranian child prodigy's santoor rendition of Jana Gana Mana goes viral ALB

75th Independence Day - Iranian child prodigy's santoor rendition of Jana Gana Mana goes viral ALB

 

Follow Us:
Download App:
  • android
  • ios