ক্রিকেট দুনিয়ার প্রায় অগোচরেই লখনউ শহরে তিন ম্য়াচের একদিনের সিরিজ চলছে ওয়েস্টইন্ডিজ ও আফগানিস্তানের মধ্যে। এই সিরিজ নিয়ে খুব একটা আলাপ আলোচনা না হলেও এক আফগান ক্রিকেট ভক্তকে নিয়ে শুধু ভারত নয়, তার বাইরেও হইচই পড়ে গিয়েছে।

এই আফগান ভক্তের নাম শের খান। সুদূর কাবুল থেকে তিনি লখনউ এসেছেন প্রিয় দলের খেলা দেখতে। কিন্তু, আসার পর থেকে নবাবের শহরে তাঁর উচ্চতা নিয়ে সমস্যায় পড়েছেন তিনি। জানা গিয়েছে তাঁর ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার শরীর ও তাঁর 'লুকস'-এর জন্য লখনউ-এর কোনও হোটেলই তাঁকে রাখতে রাজি নয়।

শহরে একের পর এক হোটেল ঘুরেও তাকার জায়গা না পেয়ে তিনি শেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন। নাকা থানায় উপস্থিত হয়ে পুলিশকে সমস্ত বিষয়টি খুলে বলেন তিনি। পুলিশই শেষপর্যন্ত সব নথিপত্র খতিয়ে দেখে তাঁকে একটি থাকার জায়গার বন্দোবস্ত করে দিয়েছে। এর জন্য তিনি উত্তরপ্রদেশ পুলিশ-কে ধন্যবাদ জানিয়েছেন।

তবে, শুধু মাত্র অধিক উচ্চতা এবং অন্যরকম দেখতে হওয়ার কারণে এক বিদেশি মেহমানকে কেন একের পর এক হোটেল ফিরিয়ে দিল, তাই নিয়ে সমালোচনায় সরব হয়েছেন লখনউ-এর বহু নাগরিক। এটা শহরের লজ্জা বলেই মত তাঁদের। শের খান অবশ্য বলছেন, শেষ পর্যন্ত রশিদ খানরা জিততে পারলে, এই সব ঝামেলা সবই ভুলে যাবেন।