বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তথাকথিত প্রেমিকের অ্যাসিড আক্রমণের শিকার হয়েছেন যুবতী, ভারতে এই রকম খবর আকছাড় পাওয়া যায়। কিন্তু উলট পুরাণ হতে দেখা গেল উত্তরপ্রদেশের আলিগড়ে। জীবনগড়ের কাওয়ারসি থানা এলাকায় ১৯ বছরের  এক তরুণী, তাঁকে বিয়ে করতে রাজি না হওয়ার তাঁর প্রেমিকের মুখে অ্যাসিড ছুড়েছেন বলে অভিযোগ। প্রেমিকের পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই তরুণীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির অ্য়াসিড আক্রমণ সংক্রান্ত ধারা ৩২৬-এর 'ক' অনুযায়ী মামলা রুজু করা হয়েছে।   

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার। প্রেমিকের মা জানিয়েছেন, ওই তরুণীর তাঁর ছেলের সঙ্গে গত কয়েক বছর ধরেই সম্পর্ক ছিল। কিন্তু, গত একমাস ধরে মেয়েটির সঙ্গে কথা বলা বন্ধ করে দিয়েছিল তাঁর ছেলে। মেয়েটি তারপরেও ক্রমাগত ছেলেটিকে বিয়ে করার জন্য চাপ দিতে থাকে বলে অভিযোগ। প্রায়শই ফোন করেও বিব্রত করত। এমনকী ঘটনার দিন সকালেও ফোন করেছিল ওই তরুণী। সেই দিনও ফোন না তোলাতেই তরুণী খেপে যায়। এরপর বাড়ির কাছের এক দোকানে ছেলেটিকে দাঁড়িয়ে থাকতে দেখে সেখানেই অ্য়াসিড ছোড়ে তার মুখে।

তবে ওই তরুণীর দাবি সম্পূর্ণ উল্টো। সে জানিয়েছে বিয়ের জন্য় চাপ দিচ্ছিল ছেলেটিই। তরুণীর অভিযোগ বিয়ে না করলে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ার হুমকিও দিয়েছিল তাঁর প্রেমিক।  ।   

আহত প্রেমিককে জওহরলাল নেহরু মেডিকাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানকার ডাক্তাররা জানিয়েছেন, ছেলেটির একটি চোখ খারাপভাবে জখম হয়েছে। তাঁর আরও চিকিৎসার প্রয়োজন। অভিযুক্ত তরুণীকে গ্রেফার করেছে পুলিশ। তারা জানিয়েছে আসল ঘটনাটা কি তা জানতে বিশদে তদন্ত করা হচ্ছে।