জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারত ও পাকিস্তান সম্পর্কের চাপানউতোর ক্রমশই প্রকট হচ্ছিল। একে একে ভারতের সঙ্গে সমস্ত কূটনৈতিক সম্পর্ক শেষ করার পথে এগোচ্ছে দুই দেশ। প্রসঙ্গত বিগত কয়েকদিনে পাকিস্তানে ভারত-বিরোধী কার্যকলাপের খবর প্রকাশ্যে এসেছে। তবে ভারতের সম্মান রক্ষার্থে এগিয়ে এলেন এক মহিলা  সাংবাদিক।

ঘটনাটি লন্ডনের। সেখানে ভারতের হাইকমিশনের সামনে বিক্ষাভ দেখাচ্ছিল একদল পাকিস্তানি। বিক্ষোভ এমন পর্যায়ে পৌঁছেছিল যে ভারতের জাতীয় পতাকাকে পা দিয়ে মারিয়ে,তা ছিঁড়ে দেওয়ার কথাও দু'বার ভাবেনি ওই পাকিস্তানিরা। আর এই গোটা ঘটনাটি ঘটনাস্থল থেকে রিপোর্টিং করছিলেন একটি সর্বভারতীয় সংবাদ সংস্থার প্রতিনিধি পুনম যোশী।

 

ঘটনাটি ঘটেছে স্বাধীনতা দিবসের দিন। পরে ওই সংবাদ সংস্থার তরফে প্রকাশ করা হয়েছে সেই ঘটনার ভিডিও, যেখানে দেখা গিয়েছে ভারতের জাতীয় পতাকার ওপর ক্ষোভ উগরে দিচ্ছে কয়েকজন পাকিস্তানি। আর ঠিক সেই মুহূর্তেই বিক্ষোভকারীদের হাত থেকে এবং মাটিতে পড়ে থাকা জাতীয় পতাকা ছিনিয়ে নেন পুনম। এই ঘটনার পরে পুনমের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। আর হবে না-ই বা কেন, দেশের সম্মানকে ধুলোয় লুণ্ঠিত হওয়ার হাত থেকে রক্ষা করেছেন তিনি, তাঁর সাহসিকতা এবং উপস্থিত বুদ্ধিকেই কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।