বড়সড় নাশকতার ছক ফাঁস, পাকিস্থানি অনুপ্রবেশকারীকে গুলি করে খতম করল বিএসএফ

| Dec 06 2022, 01:37 AM IST

BSF JAMMU KASHMIR

সংক্ষিপ্ত

অনুপ্রবেশকারীকে গুলি করে হত্যা করলো বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জওয়ানরা। সোমবার লাইন অফ কন্ট্রোল (এলওসি) পেরিয়ে রাজস্থান দিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের অপরাধে এক পাকিস্তানিকে গুলি করে হত্যা করলো রাজস্থান বিএসএফ।

অনুপ্রবেশকারীকে গুলি করে হত্যা করলো বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জওয়ানরা। সোমবার লাইন অফ কন্ট্রোল (এলওসি) পেরিয়ে রাজস্থান দিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের অপরাধে এক পাকিস্তানিকে গুলি করে হত্যা করলো রাজস্থান বিএসএফ। ঘটনাটি ঘটে রাজস্থানের গঙ্গানগর হারমুখ চেকপোস্টের কাছে। ১৪ এস নামক ওই গ্রাম দিয়ে এর আগেও অনেক পাকিস্তানি ভারতে অনুপ্রবেশ করেছে বলে প্রশাসনের ধারণা। সেদিন বর্ডার পেরিয়ে ঢোকার সময় বিএসএফ জওয়ানরা দেখে ফেলে তাকে। এরপর তাকে বার বার সতর্ক করা সত্বেও সে অনৈতিকভাবে অনুপ্রবেশের চেষ্টা করলে এক জওয়ানের গুলিতে নিহত হয় সে।

ঘটনার পর বিএসএফ পাকিস্তান রেঞ্জার্সের সঙ্গে পতাকা বৈঠক করে ভারত। কিন্তু পাকিস্তান এই মৃত ব্যক্তিদের পাকিস্তানি হিসেবে মান্যতা দিতে অস্বীকার করে । বরং তারা এই লাশ তাদের নাগরিকদের নয় এমন বিবৃতি দিয়েই শেষ করে বৈঠক। এর আগে হেরোইনের প্যাকেট বহনকারী একটি পাকিস্তানি কোয়াডকপ্টারকে ধরেছিলো বিএসএফ জওয়ানরা। তার আগেও বেশ কয়েকবার পাঞ্জাব সীমান্ত দিয়ে ভারতে হেরোইন পাচার করার ঘটনা ঘটেছে বহুবার। অনেকেই দাবি করেন যে যারা অনুপ্রবেশ করছে তারা খেতে পাচ্ছে না বলেই ভারতে চলে আসছে। সরকারের উচিত তাদের প্রতি সহমর্মিতা দেখানো। কিন্তু ভারতের জনবিস্ফোরণের কথা মাথায় রেখেই এই বিষয়গুলিকে আলাদা ভাবে পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

Subscribe to get breaking news alerts