করোনা সংক্রমণের আশঙ্কায় আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল দিল্লিতে নীতি আয়োগের বিল্ডিং। তার কয়েক দিনের মধ্যেই করোনারভাইরাসের হামলা সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের মূল কার্যালয়ে। । আর সেই কারণেই  দিল্লিতে বন্ধ করে দেওয়া হল সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের সদর কর্যালয়। সিআরপিএফ-এর এক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই খবর পাওয়া সঙ্গে সঙ্গেই পুরো বিল্ডিং খালি করে বন্ধ করে দেওয়া হয়। সম্পূর্ণ রূপে স্যানিটাইজেসনের পর এই বিল্ডিং আবার খোলা হবে বলেই জানান হয়েছে। 

সূত্রের খবর সিআইরপিএফ-এর অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল জাভেদ আখতারের স্টেনোগ্রাফার হিসেবে দায়িত্বপ্রাপ্ত এক কর্মী করেনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার সকালেই এই খবর পান সিআরপিএপএর আধিকারিকরা। তারপরই কেন্দ্রীয় নিয়মবিধি মেনেই সম্পূর্ণ রূপে বন্ধ করে দেওয়া হয় দিল্লির লোধি রোডের মূল কার্যালয়। বর্তামানে ওই বিল্ডিং-এর কোনও ব্যক্তিকে ঢুকতে দেওয়া হচ্ছে না। পুরো বিল্ডিং স্যানিটাইজ না হওয়া পর্যন্ত বিল্ডিং সিলের এই নির্দেশিকা বজায় রাখা হবে বলেও জানান হয়েছে। 

অন্যদিকে স্বাস্থ্য বিধিমেনে সিআরপিএফ দফতরে কর্মীরত করোনা আক্রান্ত কর্মীর সংস্পর্শে আসায় অ্যাডিশনাল ডিরেক্টর জেনালের জাভেদ আখতারসহ ১০ জনকে বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। আক্রান্তের সংস্পর্শে আসা বাকি কর্মীদেরও চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। প্রয়োজনে তাঁদেরও কোয়ারেন্টাইন করা হবে। 

আরও পড়ুনঃ করোনাযোদ্ধাদের সম্মান জানাতে 'রাজসূয় যজ্ঞ' তিন বাহিনীর অভিবাদনের ছবিগুলি দেখুন ...

আরও পড়ুনঃ দূর আকাশ থেকে কেমন লাগে বেঙ্গালুরু, লকডাউনের বাজারে ভিডিও প্রকাশ সাংসদ রাজীব চন্দ্রশেখরের...
কিছুদিন আগেই সিআরপিএফ-এর ১৪৪ জওয়ান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। যাদের মধ্যে ১৩৫ জনই ৩১ নম্বর ব্যাটালিয়ানের সদস্য। দিল্লির ময়ূর বিহার ফেজ তিনের এই ঘটনা সামনে আসার পর পুরো ব্যাটালিয়ানকেই সিল করে দেওয়া হয়েছিল। সাম্প্রতীক করোনাভাইরাস প্রাণ কেড়েছে এক ব্যক্তির। তারপর থেকেই করোনা সংক্রমণ নিয়ে যথেষ্ট সচেতন সিআরপিএফ আধিকারিকরা। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বারাষ্ট্র মন্ত্রকও।