আমেরিকায় হিংসা ছড়ানোর অভিযোগে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিলে টুইটার কর্তৃপক্ষ। আর তার পর থেকেই শীর্ষ উঠে এসেছেন নরেন্দ্র মোদী। ফলোয়ার সংখ্যার বিচারে টুইটারের সক্রিয় রাজনীতিবিদদের শীর্ষ স্থানে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তাঁর অনুগামীর সংখ্যা ৬ কোটি ৪০ লক্ষ ৭০ হাজার। টুইটারে অ্যাকাউন্ট স্থগিতের আগে পর্যন্ত ট্রাম্পের ফলোয়ার সংখ্যা ছিল ১২ কোটি ৭০ লক্ষ ৯০ হাজার। 


টুউটারে ফলোয়ার সংখ্যার বিচারে মন নবনির্বাচিত মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন অনেকটাই পিছনে রয়েছেন। তাঁর অনুগামীর সংখ্যা ২ কোটি ৩০ লক্ষের কিছু বেশি। তাঁর থেকে টুইটারে ফলোয়ার সংখ্যা অনেকটাই এগিয়ে রয়েছে আমাদের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তাঁর অনুগামীর সংখ্যা ২ কোটি ৪০ লক্ষের বেশি। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অনুগামীর সংখ্যা ১২৭ মিলিয়নের বেশি। 
 

ক্যাপিটাল হিলের ট্রাম্পের সমর্থকরা তাণ্ডব চালানোর পর টুইটার স্থায়ীভাবে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। টুইটার জানিয়েছিল সাম্প্রতিককালে ট্রাম্পের সমস্ত টুইট বিচার করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হিংসা ছড়ানোর অভিযোগ তুলেই টুইটার বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি জানান হয়েছে এখন থেকে এই সিদ্ধান্ত গ্রহণ না করবে আগামী দিনেই তিনি এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে হিংসা ছড়াতে পারেন। শুধু ট্রাম্প নয় তাঁর সঙ্গে আমেরিকার প্রাক্তন নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন ও অ্যাটর্নি সিডনি পাওয়েলেরও টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।