মাঝ আকাশেই বিপত্তি। ওড়ার আধ ঘন্টার মধ্যেই আবার ফিরে এল এয়ার ইন্ডিয়ার বিমান। এয়ার ইন্ডিয়া বি-৭৭৭-৩০০ইআর বিমানটিতে বাদুড় উড়তে দেখা যায়। স্বভাবতই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। দিল্লি থেকে নেওয়ার্ক গামী বিমানটি বাদুড় উড়তে দেখা যায়। বাধ্য হয়ে মাঝ আকাশ থেকেই ফিরে আসে এয়ার ইন্ডিয়ার বিমান। 

বিমানটি আকাশে উড়ানের পরেই বাদুড়টিকে লক্ষ্য করেন কেবিন ক্রু। তারপরেই খবর যায় পাইলটের কাছে। এরপরেই বিমান ফেরত নেওয়ার ব্যবস্থা করা হয়। টেক অফের ৩০ মিনিট পরেই আবার দিল্লি বিমানবন্দরে ফিরে আসে এয়ার ইন্ডিয়ার এই বিমান। রাত ৩.৫৫ মিনিটে বিমানটি নিরাপদে অবতরণ করেছে বলে জানা গিয়েছে। নতুন বিমানে যাত্রীদের তুলে দেওয়া হয়। 

ডিজিসিএ আধিকারিক জানিয়েছে এয়ার ইন্ডিয়ার বিমানের বিজনেস ক্লাসে ওই বাদুড়টি ছিল। তবে কীভাবে বিমানের মধ্যে সেটি প্রবেশ করল, তা জানা যায়নি। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ২.২০ মিনিটে দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমেরিকার নেওয়ার্কের উদ্দেশে রওনা হয় এয়ার ইন্ডিয়ার বিমানটি। বিমানটি ওড়ার প্রায় আধঘন্টার পর একজন বিমানকর্মী বাদুড়টি দেখতে পান।  এরপর যোগাযোগ করা হয় দিল্লি এটিসির সঙ্গে। 

বিমানটি অবতরণের পর বন্যপ্রাণ দফতরকে খবর দেওয়া হয় বাদুড়টিকে ধরার জন্য। আপতকালীন অবস্থার প্রেক্ষিতে কাজ চলে। বিমানটিতে বন দফতরের আধিকারিকরা প্রবেশ করে একটি বাদুড়ের দেহ পান। বিমানের বিজনেস ক্লাসের ৮ডিইএফ আসনের কাছে সেটিকে পড়ে থাকতে দেখা যায়।