Asianet News BanglaAsianet News Bangla

Amarinder Singh- পঞ্জাব রাজনীতিতে নয়া সমীকরণ, সিধুকে চ্যালেঞ্জ করে দল ঘোষণা ক্যাপ্টেনের

পঞ্জাব বিধানসভা নির্বাচনের বিজেপির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে তাঁর নতুন দল, এমনই ইঙ্গিত দিয়েছেন অমরিন্দর। তবে এখনই সেই দলের নাম ঘোষণা করতে চাননি তিনি। 

Amarinder Singh announced own political Party to fight against Navjot Singh Sidhu in Punjab assembly polls bpsb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 2:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মূল লক্ষ্য নভজ্যোত সিং সিধু(Navjot Singh Sidhu)। তাঁকে চ্যালেঞ্জ করেই নতুন দল (own political Party) ঘোষণা করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Capt Amarinder Singh)। আগামী বছরের বিধানসভা নির্বাচনের(Punjab Assembly Elections 2021) আগে সেই দল আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছেন তিনি। পঞ্জাব বিধানসভা নির্বাচনের বিজেপির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে তাঁর নতুন দল, এমনই ইঙ্গিত দিয়েছেন অমরিন্দর। তবে এখনই সেই দলের নাম ঘোষণা করতে চাননি তিনি। 

Amarinder Singh announced own political Party to fight against Navjot Singh Sidhu in Punjab assembly polls bpsb

নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করার পরেই তা ঘোষণা করা হবে বলে দাবি করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে সেই দল যে বিজেপির ঘনিষ্ঠ হবে, তা পরিষ্কার করে দিয়েছেন তিনি। বুধবার সংবাদমাধ্যমকে অমরিন্দর বলেন রাজ্য সম্পর্কিত নানা বিষয় নিয়ে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন। এই নিয়ে তিন বার বৈঠক হবে তাঁদের। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

তাঁর নতুন দল রাজ্যের মোট ১১৭টি আসনে প্রার্থী দেবে বলে জানিয়েছেন অমরিন্দর। উল্লেখ্য, পদত্যাগের ঘোষণার পর, ক্যাপ্টেন অমরিন্দর সিং ঘোষণা করেছিলেন যে তিনি রাজনীতি ছাড়বেন না, তবে অপেক্ষা করবেন এবং সময় বুঝে খেলবেন। কী সেই খেলা, কোনদিকে জল গড়াবে, তা সময়ের ওপরই ছাড়তে বলেছিলেন তিনি। 

Amarinder Singh announced own political Party to fight against Navjot Singh Sidhu in Punjab assembly polls bpsb

এর আগে একাধিকবার পঞ্জাবের রাজনীতির সাম্প্রতিক ঘোলা জলে অমরিন্দরের মতো রাজনীতির রাঘব বোয়ালকে জালে তোলার চেষ্টা করেছিল বিজেপি। পদত্যাগ করার পরে নিজের অপমানিত হওয়ার বদলা নেবেন বলে ইঙ্গিত মিলেছিল। অমরিন্দর জানিয়ে ছিলেন তিনি অপমানিত, এর উত্তর না দিয়ে  রাজনীতি ছাড়বেন না তিনি। তাহলে কী বিজেপিতে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন এই দাপুটে প্রাক্তন কংগ্রেস নেতা। প্রশ্ন উঠেছিল। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে জানিয়ে দিলেন নতুন রাজনৈতিক দল গঠন করে আত্মপ্রকাশ করতে প্রস্তুত তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios