তরুণ প্রজন্মের কোনও নেতাই পারে দলে রাহুল গান্ধীর জায়গা নিতে- মন্তব্য করলে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। আজ দলের তরফ থেকে একটি বিবৃতি দিয়ে একথা জানান তিনি। কংগ্রেস দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন রাহুল গান্ধী। এবার তাঁর জায়গা কে পূরণ করবে সেই নিয়ে দলের অন্দরেই শুরু হয়েছিল জোর গুঞ্জন। আর এবার এই প্রসঙ্গেই রাহুলের জায়গায় দলের ভার কোনও তরুণ নেতার হাতেই যাক বলে মন্তব্য করেন তিনি।

আজ একটি টুইটের মাধ্যমে অমরেন্দ্র সিং জানান, রাহুল গান্ধীর দল ছাড়ার সিদ্ধান্ত খুবই দুঃখজনক। তবে তবে তাঁর জায়গায় কোনও তরুণ নেতাই দলের হাল ধরুক বলে ইচ্ছা প্রকাশ করেন তিনি। আর সেই কারণে কংগ্রেস ওয়ার্কিং কমিটির কাছে তিনি আবেদন করেছেন, নতুন ভারতের জন্য কোনও তরুণ নেতাকেই দলের জন্য বেছে নেওয়া হয়। কারণ কোনও তরুণ নেতাই পারেন দেশের বৃহত্তর যুব সমাজকে নেতৃত্ব দিতে এবং তৃণমূল স্তরে গিয়ে জনসংযোগ গড়ে তুলতে।

২০১৭ সালে কংগ্রেস দলের সভাপতির দায়িত্ব নিয়েছিলেন রাহুল। এবারের লোকসভা নির্বাচনেও প্রচারে কোনও ত্রুটি রাখেননি রাগা। কিন্তু সেইসব স্ট্র্যাটেজি যে ধোপে টেকেনি তা স্পষ্ট হয়ে গিয়েছে এবারের লোকসভা নির্বাচনের ফলাফলে। তাই দেশজুড়ে কংগ্রেসের ভরাডুবির দায়িত্ব মাথা পেতে নিয়ে দল থেকে ইস্তফা দেন রাহুল। আর এই পরিস্থিতিতে দলকে ঘুরে দাঁড়াতে হলে প্রয়োজন একজন যুবনেতার, বলে মনে করছেন অমরেন্দ্র সিং।