ঘরে বসে বাইরের খাবারের স্বাদ নিতে কে না ভালোবাসে! তাই বাজারে ইতিমধ্যে চালু রয়েছে বেশ কিছু অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ। এই মুহূর্তে ভারতের বাজারে থাকা বেশ কয়েকটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থা হল জোমাটো, সুইগি এবং উবের ইটস। এবার তাই এই পথে পা বাড়াল আমাজনও। ভারতের বাজারে আমাজন আনতে চলেছে নতুন অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ।  

চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ চালু হবে এই পরিষেবা। উৎসবের মরশুমের আগেই বাজারে জনপ্রিয়তা পেতেই তারা ওই সময় অ্যাপটি লঞ্চ করবেন। অন্যান্য অ্যাপগুলির মতো এই সংস্থাও বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেবে। ভারতীয় সংস্থা ক্যাটারম্যান-এর সঙ্গে জুটি বেঁধেছে আমাজন। বিশেষজ্ঞদের মতে এই বছর আরও প্রতিযোগিতা বাড়বে এই অনলাইন ফুড ডেলিভারির সংস্থাগুলির মধ্যে।    

ভারতের বাজারে বৃদ্ধি পেয়েছে অনলাইন ফুড ডেলিভারির চাহিদা। ২০১৮ সালে ১৭৬ শতাংশ বেড়েছে ফুড ডেলিভারির বাজার। ব্যবসায় এগিয়ে জোমাটো, সুইগি। যদিও উবের ইটস এখনও এই সংস্থা গুলির থেকে পিছিয়ে। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি রমরমিয়ে চলছে সুইগি।একসময় গুজব রটেছিল উবের ইটস কিনে নিতে চলেছে আমাজন। তবে তা ভ্রান্ত বলে দাবি করে সংবাদসংস্থা রয়টার্স। 

প্রসঙ্গত আমাজন একটি আন্তর্জাতিক ই-কমার্স সংস্থা যা বহুদিন যাবত ভারতের বাজারেও রমরমিয়ে চলছে। তবে এতদিন আমাজন বাড়ির নিত্য প্রয়োজনীয় জিনিস ডেলিভারিতে নাম করেছে। এবার পালা ফুড ডেলিভারির। আমেরিকাতে আমাজন ফুড ডেলিভারি চেন শুরু করলেও সেই ব্যবসা মুখ থুবড়ে পড়েছিল। তাদের আশা ভারতের বাজারে লাভের মুখ দেখবেন। সময়ে-ই অবশ্য এর সদুত্তর পাওয়া যাবে।