কৃষক আন্দোলন নিয়ে মার্কিন পপ স্টার রিহানার টুইটের মন্তব্যের প্রতিবাদে এবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এখনও পর্যন্ত কৃষক আন্দোলনের সমর্থনে রিহানার টুইটের উত্তর যাঁরা যাঁরা দিয়েছেন তাঁদের মধ্যেই অমিত শাহই সবথেকে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। মার্কিন পপস্টার রিহানা মঙ্গলবার সন্ধ্যায় ভারতের কৃষক আন্দোলন নি.য়ে মন্তব্য করেছিলেন। তিনি একটি প্রশ্ন করেছিলেন- কেন আমরা ভারতের কৃষক আন্দোলন নিয়ে কথা বলছি না। তারপর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয় নেট দুনিয়ায়। আসরে নেমেই মার্কিন পপস্টার রিহানাকে একহাত নেন অভিনেত্রী কঙ্গনা। তারপরই সংবেদনশীল বিষয় নিয়ে সেলিব্রিটিদের তড়িঘড়ি মন্তব্য কথা ঠিক নয় বলে বার্তা দিয়ে বিষয়টিতে দুর্ভাগ্যজন আখ্যা দিয়েছিল বিদেশ মন্ত্রক। একই সঙ্গে বিদেশ মন্ত্রকের বার্তায় বলা হয়েছিল ভারত ঐক্যবদ্ধ আর যে কোনও রকম বিরোধী প্রচারের বিরুদ্ধে ভারত।  পরবর্তীকালে বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী,  অক্ষয় কুমার, অজয় দেবগন সহ বলিউডের প্রথম সারির ব্যক্তিরা রিহামান মন্তব্যের বিরুদ্ধে সরব হন। 

সন্ধ্যেবেলা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহও মার্কিন পপস্টারের সোশ্যাল মিডিয়া বার্তার বিরোধিতা করেন। তিনি বললেন, কোনও প্রচার ভারতের ঐক্যতাকে ভাঙতে পারবে না। কোনও প্রচারই ভারতের নতুন উচ্চতা অর্জনে বাধা দিতে পারবে না। প্রচারে নয় ভারত অগ্রগতিতে বিশ্বাস করে। ঐক্যবদ্ধ ভারত একসঙ্গে হয়েই অগ্রগতি অর্জন করছে। 


তবে রিহানার মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোশ্যাস মিডিয়ায় বার্তা দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার শচীন তেন্ডুলকারও। তিনি বলেন ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপস করা যায় না। বাইরের শক্তি দর্শক হতে পারে। তবে তারা অংশ্রগ্রহণকারী হতে পারে না। ভারতীয়রাই ভারতকে জানে। তাই ভারতের সিদ্ধান্ত ভারতীয়দেরই নেওয়া উচিৎ। বার্তা শেষে তিনি  ভারতীয় হিসেবে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। 

অন্যদিকে আন্দোলনকারী কৃষকরা আন্তর্জাতিক সমর্থন স্বীকার করেছে। তাঁরা বলেছে বিশ্ববিখ্যাত ব্যক্তিরা কৃষকদের পক্ষে সংবেদনশীলতা প্রদর্শন করছে- এটা গর্বের বিষয় হলেও দুর্ভাগ্যজনক যে কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত কৃষকদের কষ্ট বুঝতে চাইছে না। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে, দিনে দিনে তাদের আন্দোলন আরও শক্তিশালী হচ্ছে। বেশ কয়েকটি রাজ্যের কৃষকরাও তাঁদের সমর্থন জানিয়েছেন। এই বিষয় মন্তব্য করেছেন শিল্পী লতা মঙ্গেশকরও।