বাসে চেপে আর্জেন্টিনা মেন্ডোজা শহর থেকে সান্টা ক্রুজে যাচ্ছিল এক অন্তঃসত্ত্বা মহিলা। সঙ্গে ছিল তার স্বামীও। কিন্তু পুলিশ তল্লাশি করতে যেতেই ওই মহিলার পেট থেকে বের হল ১৫টি গাঁজার প্যাকেট। এই ঘটনা আর্জেন্টিনায় এতটাই প্রভাব ফেলেছে, যে সেই দেশের প্রতিরক্ষা মন্ত্রী প্যাট্রিসিয়া বুলরিখ নিজেই এই ঘটনার কথা জানিয়ে ছবি তুলে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

বরাবরই আর্জেন্টিনা ড্রাগ মাফিয়াদের স্বর্গরাজ্য। সম্প্রতি সেই দেশের প্রশাসন থেকে এই মাদক ব্যবহারে নিয়ন্ত্রণ আনতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে। আর তা করতে গিয়েই এই চাঞ্চল্যকর ঘটনা ধরা পড়ে।

জানা গিয়েছে  মেন্ডোজা থেকে সান্টা ক্রুজ-এর মধ্যবর্তী এক পুলিশ চৌকিতে বাসটিকে থামিয়ে তল্লাশি চলছিল। সেই সময়ই ওই মহিলার স্বামীর কাছ থেকে অল্প পরিমাণে গাঁজা পাওয়া যায়। যদিও সেই যে ওই অন্তঃসত্ত্বা মহিলার স্বামী তা তখনও জানা যায়নি। কিন্তু মহিলার আচরণে সন্দেহ হওয়ার পুলিশ তাকেও বাস থেকে নামিয়ে তল্লাশি করে।  

দেখা যায় সন্তানসম্ভবা হিসেবে নিজেকে দেখানোর জন্য সে এটি কাগজের মণ্ড দিয়ে নকল ফোলা পেট বানিয়ে তার মধ্য়েই বিপুল পরিমাণ গাঁজা ভরে নিয়ে যাচ্ছিল। এরপর তাদের দুজনকেই গ্রেফতার করা হয়েছে।