শীতের মরসুমে সীমান্ত নিরাপত্তায় জোর, ৩ দিনের উত্তর পূর্ব ভারত সফর সেনা প্রধানের

| Nov 26 2020, 05:39 PM IST

শীতের মরসুমে সীমান্ত নিরাপত্তায় জোর, ৩ দিনের উত্তর পূর্ব ভারত সফর সেনা প্রধানের

সংক্ষিপ্ত

  • তিন দিনের সফরে উত্তর পূর্ব ভারতে সেনা প্রধান 
  • অসম মণিপুর নাগাল্যাল্ডের নিরাপত্তা খতিয়ে দেখেন 
  • নাগাল্যান্ডের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

পূর্ব লাদাখ সেক্টরের মত অরুণাচল প্রদেশ সীমান্তেই তৎপরতা বাড়াচ্ছে চিন। শীতের মরশুমে  চিন যদি কোনও আগ্রাসন চালায় তাহলে তা প্রতিহত করে সবরকম প্রস্তুতি নিচ্ছে ভারত। আর সেই প্রস্তুতি খতিয়ে দেখতেই তিন দিনের উত্তর পূর্ব ভারত সফর করছেন সেনা প্রধান এমএম নরাভানে। তিন দিনের সফরে অসম, ন্যাগাল্যান্ড, মণিপুর আর অরুণাচল প্রদেশের সীমান্ত এলাকার নিরাপত্তা নিতে বৈঠক করেন। পাশাপাশি নাগা শান্তি আলোচনার অগ্রগতি নিয়েই খোঁজ খবর নেন তিনি। 

প্রবল কান্না বাঁচিয়ে দিল পরিত্যক্ত কন্যা সন্তানকে, বাবা মায়ের নির্মমতা নিয়ে উঠছে প্রশ্ন

Subscribe to get breaking news alerts

মুসলিমদের নিয়ে পোপের সঙ্গেও তরজায় বেজিং, উইঘুরদের নিয়ে কী এমন বললেন ফ্রান্সিস ...

সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরাভানে সোমবার ডিমাপুরে ছিলেন। সেখানে সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বের সঙ্গে উত্তর পূর্ব সীমান্ত এলাকার অপারেশনাল প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। পাশাপাশি সংলগ্ন রাজ্যগুলির সেনা অভিযানের প্রস্তুতি নিয়েও দীর্ঘ আলোচনা করেন। সন্ধ্যায় তিনি নাগাল্যান্ডের গভর্নর আরএন রবি  ও মুখ্যমন্ত্রী নিফু রিওর সঙ্গে রাজ্যের বিদ্যমান নিরাপত্তা নিয়ে আলোচনা করেন। রাজ্যের শান্তি বজায় রাখতে ও ময়ানমার সীমান্ত এলাকায় সুরক্ষা বজায় রাখতে সেনা বাহিনী ও অসম রাইফেলকে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়েছে।

আগামিকাল  কোহিমায় অসম রাইফেলসের একটি আবাসন উদ্বোধন করবেন সেনা প্রধান। ওই আসাবনে সমস্ত আধুনিক সুবিধে থাকবে। তারপরেই সেনা প্রধান ফিরবেন নয়াদিল্লি।  

null