Asianet News BanglaAsianet News Bangla

প্রকাশিত হল অসম বোর্ডের উচ্চমাধ্যমিক রেজাল্ট, পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লক্ষেরও বেশি

২৭ জুন সোমবার অর্থাৎ আজ সকাল ৯টায় প্রকাশিত হয়েছে রেজাল্ট। এবছর ২ লক্ষের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। ফল ঘোষণার পর পরীক্ষার্থীরা তাদের মার্কশিটগুলো অফিসিয়াল ওয়েবসাইট ahsec.assam.gov.in এবং resultassam.nic.in সাইট থেকে ডাউনলোড করতে পারবেন। 

Assam HS Exam result 2022 declared today ABSC
Author
Kolkata, First Published Jun 27, 2022, 9:48 AM IST

প্রকাশিত হল অসম বোর্ডের উচ্চমাধ্যমিকের রেজাল্ট। ২৭ জুন সোমবার অর্থাৎ আজ সকাল ৯টায় প্রকাশিত হয়েছে রেজাল্ট। এবছর ২ লক্ষের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। ফল ঘোষণার পর পরীক্ষার্থীরা তাদের মার্কশিটগুলো অফিসিয়াল ওয়েবসাইট ahsec.assam.gov.in এবং resultassam.nic.in সাইট থেকে ডাউনলোড করতে পারবেন। 

এবছর অসমে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৫ মার্চ থেকে। ১২ এপ্রিল পরীক্ষা শেষ হয়েছিল। প্রায় আড়াউ লক্ষ শিক্ষার্থী এই বছর পরীক্ষা দেন। অসম উচ্চমাধ্যমিকের ২০২২ সালের ফলাফল দেখতে চারটি পদ্ধতি মেনে চলতে হবে। প্রথমে অসম বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান। সেখানে হোমপেজে অসম ক্লাস ১২ ফলাফল ২০২২-এর লিঙ্কে ক্লিক করুন। তারপর রোল নম্বর ও অন্যান্য বিবরণ লিখুন। পেয়ে যাবেন উচ্চমাধ্যমিকের ফলাফল। 

অসমের ১২ এর ফলাফল প্রকাশ প্রসহ্গে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বাস তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে টুইট করেছিলেন। টুইটে তিনি লিখেছিলেন, আসাম উচ্চ মাধ্যমিক চূড়ান্ত পরীক্ষার ফলাফল ২৭ জুন (সোমবার) সকাল ৯টায় ঘোষণা করা হবে। পরীক্ষায় অংশ নেওয়া সমস্ত ছাত্রদের জন্য আমার শুভেচ্ছা রইল। 

এবছর একাধিক ওয়েবসাইটে দেখা যাবে পরীক্ষার ফল। উচ্চমাধ্যমিক ফল দেখতে নিন্মক্ত ওয়েবসাইটে সার্চ করতে পারেন। ahsec.assam.gov.in এবং resultassam.nic.in তো আছেই, এছাড়া দেখতে পারেন, assamresult.in, examresults.in, asamresult.co.in, asam12.jagranjosh.com  এবং jagranjosh.com-এ দেখতে পারে পরীক্ষার ফলাফল। 

মোবাইল ফোন এসএমএস-এর মাধ্যমে রেজাল্ট জানতে পারেবন। মোবাইল ফোনে এসএমএস অ্যাপ্লিকেশন খুলুন। ASSAM-12 <Roll No> লিখুন। এবার এই এসএমএস পাঠিয়ে দিন 56263 নম্বরে। এভাবে এসএমএস- এর মাধ্যমে জানতে পারবেন পরীক্ষার ফল।          

এদিকে চলতি মাসেই প্রকাশিত হয়েছে ওয়েস্ট বেঙ্গল বোর্ডের উচ্চমাধ্যমিকের রেজাল্ট। সাংবাদিক বৈঠর করে ফল প্রকাশ করেন উচ্চ শিক্ষা সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। ১০ জুন প্রকাশিত হয়েছিল রেজাল্ট। এবছর প্রথম দশে ছিল ২৭২ জন। তার মধ্যে ছাত্রী সংখ্যা ১৪৪ জন ও ছাত্র ছিল ১২৮ জন। এবছর পশ্চিম বঙ্গে প্রথম হয়েছিল উত্তরবঙ্গের ছাত্রী আদিশা দেবশর্মা।  এবছর মোট পরীক্ষার্থী ৭,৪৪,৬৫৫ জন ছিল। তার মধ্যে পরীক্ষা দিয়েছিল, ৭,২৯,৮৬২ জন। অর্থাৎ ৯৬ শতাংশ পরীক্ষ দেয়। আর পাশ করেছিল ৬৩৬,৮৭৫ জন। পাশের হাত ৮৮.৪৪ শতাংশ ছিল। সে যাই হোক, অসম উচ্চমাধ্যমিক শিক্ষা পরিষদ (AHSEC) আজ প্রকাশ করল উচ্চমাধ্যমিকের রেজাল্ট। সকাল ৯টায় প্রকাশিত হয়েছে পরীক্ষার ফল।  

আরও পড়ুন- হরিদ্বারে চলন্ত গাড়িতে ছয় বছরের শিশুকন্যা ও মাকে গণধর্ষণ, নিগৃহীতাদের রাস্তায় ফেলে চম্পট অভিযুক্তরা

আরও পড়ুন- 'বর্তমান ভারত নিজের শক্তির ওপর নির্ভরশীল', জার্মানির প্রবাসী ভারতীয়দের সামনে বললেন মোদী

আরও পড়ুন- G 7 Summit 2022: সাতটি দেশের সম্মেলনের মূল অ্যাজেন্ডা- কথা হতে পারে যুদ্ধ ও খাদ্য সংকট নিয়ে
 

Follow Us:
Download App:
  • android
  • ios