Asianet News BanglaAsianet News Bangla

Bank Holidays- এই সপ্তাহে পরপর পাঁচ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

এই সপ্তাহে পাঁচদিন দেশের বিভিন্ন জায়গায় ব্যাঙ্ক বন্ধ থাকবে। এই কারণে, ব্যাঙ্ক গ্রাহকরা নিকটবর্তী শাখায় টাকা তুলতে এবং জমা করতে পারবেন না।

Banks to remain CLOSED on these Five days this week bpsb
Author
Kolkata, First Published Sep 6, 2021, 12:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য বিশেষ তথ্য। এই সপ্তাহে পাঁচদিন (four days) দেশের বিভিন্ন জায়গায় ব্যাঙ্ক বন্ধ (Bank Holidays) থাকবে। এই কারণে, ব্যাঙ্ক গ্রাহকরা নিকটবর্তী শাখায় টাকা তুলতে এবং জমা করতে পারবেন না। তাই ব্যাঙ্কে বেরোনোর আগে জেনে নিন, কোন কোন দিন বন্ধ থাকবে নিকটবর্তী ব্যাঙ্ক। 

Banks to remain CLOSED on these Five days this week bpsb

আরবিআই জানাচ্ছে সেপ্টেম্বর মাসে ব্যাঙ্ক পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা থাকছে ৭দিনের জন্য। অর্থাৎ সেপ্টেম্বর মাসে ৭দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। তারমধ্যে চলতি সপ্তাহেই চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৮ই সেপ্টেম্বর, ৯ই সেপ্টেম্বর, ১০ই সেপ্টেম্বর ও ১১ই সেপ্টেম্বর ব্যাঙ্ক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। 

৮ই সেপ্টেম্বর- শ্রীমন্ত শঙ্করদেবের তিথি
৯ই সেপ্টেম্বর- তিজ (হরিতলিকা)
১০ই সেপ্টেম্বর- গণেশ চতুর্থী
১১ই সেপ্টেম্বর- গণেশ চতুর্থীর দ্বিতীয় দিন
১২ই সেপ্টেম্বর - রবিবার

ব্যাঙ্কের জন্য সাপ্তাহিক ছুটির দিন বাদে উপরে তালিকাভুক্ত সমস্ত ছুটি ‘Negotiable Instruments Act’- এর আওতায় আসে। তবে এই সব ছুটিই প্রতিটি রাজ্যে প্রযোজ্য নয়। ৮ই সেপ্টেম্বর শ্রীমন্ত শঙ্করদেবের তিথি উপলক্ষ্যে গুয়াহাটিতে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৯ই সেপ্টেম্বর গ্যাংটকে পালিত হবে তেজ (হরিতালিকা)। সেই উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। গণেশ চতুর্থী/সংবৎসরী (চতুর্থী পক্ষ)/বিনায়ক চতুর্থী/ভারসিদ্ধি বিনায়ক ব্রত উপলক্ষে আহমেদাবাদ, বেলাপুর, বেঙ্গালুরু, ভুবনেশ্বর, চেন্নাই, হায়দরাবাদ, মুম্বাই, নাগপুর এবং পানাজিতে ব্যাঙ্ক বন্ধ থাকবে ১০ ও ১১ই সেপ্টেম্বর। অন্যদিকে ১২ই সেপ্টেম্বর রবিবার। 

Follow Us:
Download App:
  • android
  • ios