শনিবার সারা দেশ জুড়ে শুরু কোভিডের টিকাকরণ। সকাল ১০ টার শুরু এই কোভিড ভ্যাকসিনেশন ড্রাইভ। প্রথম দফায় টিকা পাবেন করোনাযোদ্ধারা। দেশজুড়ে টিকাকরণের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। সূচনার সঙ্গেই রাখলেন গুরুত্বপূর্ণ বক্তব্য।

আরও পড়ুন, আজ বাংলায় শুরু হতে চলেছে কোভিডের টিকাকরণ, দেশজুড়ে সূচনা করবেন মোদী

 

 


শনিবার  টিকাকরণ নিয়ে  প্রধানমন্ত্রী মোদী বলেন, 'টিকা নিয়ে গুজব ছড়ানো উচিত নয়।  প্রথম টিকা দেওয়ার পর দ্বিতীয় ডোজ কবে দেওয়া হবে,তা ফোনে জানানো হবে। কিন্তু দ্বিতীয় ডোজ দিতে কোনওভাবেই ভূলবেন না।বিশেষজ্ঞদের মতে দুই ডোজের মধ্য়ে ব্যবধান একমাস রাখতে হবে।ভারত প্রথম লটেই তিন কোটি মানুষকে ভ্যাকসিন।পরের লটে ত্রিশ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে।  বিদেশে এক একটি ভ্যাকসিনের ডোজের দাম হয় ৫০০০ টাকার কাছাকাছি, রাখতে হয় মাইনাস টেম্পারেচরে, কিন্তু ভারতে তা অনেক সস্তায় ও আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে তৈরি করা হয়, জানালেন মোদী। 

আরও দেখুন, India Vaccination Live- বিশ্বের সবচেয়ে বৃহৎ টিকাকরণে আজ পা রাখছে দেশ, প্রধানমন্ত্রীর হাতে হল সূচনা 

 

 

মোদী আরও বলেন, 'টিকাকরণ প্রক্রিয়া বেশ কিছুদিন ধরে চলবে।  মাস্ক, দুরত্ব বজায় রাখা ও পরিস্কার পরিচ্ছন্ন থাকা, টিকার পরও এগুলো ভুললেন চলবে না।দেশের বিজ্ঞানী, গবেষকদের অনেক শুভেচ্ছা। আপনি ও আপনার পরিবার ভালো থাকুন, সকলে সুস্থ হয়ে উঠুন, সাবধানে থাকুন বলে বক্তব্য শেষ করলেন প্রধানমন্ত্রী মোদী।