বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে চ্যালেঞ্জ জানিয়েছে বিধানসভা নির্বাচনের জন্য মনোনয়ন দাখিল করেল লালু পুত্র তেজস্বী যাদব। রাঘোপুর বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়ন পেশ করেন তিনি।  ভোটে জিতে তিনি যদি সরকার গঠন করতে পারেন তবে বিহারবাসীদের জন্য ১০ লক্ষ চাকরিরও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। নীতিশ বিরোধী জোটের নেতৃত্ব রয়েছেন ৩০ বছর বয়সী তেজস্বী যাদব। বুধবার মনোনয়ন পত্র দাখিল করেত যাওয়ার সময় তেজস্বী যাদব বলেন নীতিশ কুমার যদি তাঁর কেন্দ্র নালন্দা থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন তাহলে তিনিও সেই কেন্দ্রের প্রার্থী হতে দ্বিধা করবেন না। বিহারে বড়সড় রাজনৈতিক পরিবর্তন আসছে বলেও দাবি করেছেন তিনি।

রাঘোপুর কেন্দ্রের তেজস্বীর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিজেপি প্রার্থী সতীশ কুমার। ঘটানাচক্রে ২০১৫ সালের নির্বাচনে তিনি তাঁর মা রাবড়ি দেবীকে হারিয়েছিলেন। অন্যদিকে তেজস্বীর ভাই তেজপ্রতাপ মহুয়া আসনটি পরিত্যাগ করে হাসানপুর কেন্দ্র থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তেজস্বী মনোনয়ন দখিলের আগে মা আর ভাইয়ের আশীর্বাদ নিয়েছেন।  

চলতি বছর বিহার নির্বাচনে নীতিশ বিরোধী জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী লালু পুত্র তেজস্বী যাদব। ২৮৩টি আসনের মধ্যে ১৪৪টি আসনে প্রার্থী দিয়েছে লালু প্রসাদের আরজেডি। বাকি ৭০ টি আসনে রয়েছে কংগ্রেস প্রার্থী। এই জোটেই রয়েছে বামপন্থীরাষ অন্যদিকে নীতিশ কুমারের জেডিইউ -র সঙ্গে জোট করেছে বিজেপি। কিন্তু এই জোট থেকে সদ্যোই বেরিয়ে গেছে রামবিলাশ পাসোয়ানের এতজেপি। পাসোয়ান পুত্র চিরাগ একাই লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তাঁর দল জেডিইউ-র বিরুদ্ধে প্রার্থী দিলেও বিজেপির বিরুদ্ধে কোনও প্রার্থী দিচ্ছে না।