ভারতের অর্থনীতি ধসে গিয়েছে। বিভিন্ন সেকটরে শুধু কর্মী ছাঁটাইয়ের খবর সংবাদের শিরোনামে জায়গা করে নিচ্ছে। দেশের বেকারত্বের পরিমাণ হু হু করে বাড়ছে। এই পরিস্থিতি অন্য কথা শোনালেন মাইক্রসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি জানিয়েছেন, ভারতে কয়েক দশকে  অর্থনৈতিক বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।  যার ফলে দেশের দারিদ্রের পরিমাণ একেবারে কমে যেতে পারে। 

রাজ্যসভার ২৫০তম অধিবেশন, মায়ের হাত ধরেই সংসদে মিমি

কী বললেন বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি বিল গেটস। তিনি দেশে আধার পরিষেবা, চাষের ক্ষেত্রে বিনিয়োগের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি মন্তব্য করেছেন, অদূর ভবিষ্যতে কী হতে চলেছে সেই বিষয়ে আমার কোনও জ্ঞান নেই। ভারতের সম্পর্কে এটুকু বলতে পারি, আগামী কয়েক দশকে  দেশের অর্থনীতি বিকাশের ব্যাপক সম্ভাবনা রয়েছে, যা মানুষকে দারিদ্র্য থেকে মুক্ত করবে  এবং সরকারকে স্বাস্থ্য ও শিক্ষার অগ্রাধিকারগুলোতে বিনিয়োগের সুযোগ দেবে বলে তিনি একটি সাক্ষাৎকারে মন্তব্য করেছেন। 

শবরীমালা পুণ্যার্থীদের সঙ্গে ৪৮০ কিমি হাঁটল রাস্তার কুকুর, ছড়িয়ে পড়ল ছবি

উল্লখ্য বিল গেটস তিন দিনের সফরে ভারতে এসেছেন।  সাক্ষাৎকারে বিল গেটস ইউপিআই সিস্টেম গ্রহণের পাশাপাশি আধারের প্রশংসা করেছেন। তিনি আশা প্রকাশ করেছেন,  ভবিষ্যতে ভারতের থেকে অনেক বিনিয়োগকারী উঠে আসবে। শুধু তাই নয়,  অর্থনীতির জন্য ভারতের উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে।