Asianet News BanglaAsianet News Bangla

Muzaffarpur Boiler Blast: ৫ কিমি দূর থেকে শোনা গেল বিস্ফোরণের শব্দ - বয়লার ফেটে মৃত ৬, আহত ১২


বিহারের (Bihar) মুজফ্ফরপুর (Muzaffarpur) এক কারখানায় বয়লার বিস্ফোরণ। অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে এবং অন্তত ১২ জন গুরুতর আহত। 

Boiler blast in Bihar's Muzaffarpur, atleast 5 died and 6 injoured ALB
Author
Kolkata, First Published Dec 26, 2021, 2:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার সকালে বড় সড় দুর্ঘটনা ঘটে গেল বিহারের (Bihar) মুজফ্ফরপুর (Muzaffarpur) জেলার এক কারখানায়। 'মোদী ক্রিস্প অ্যান্ড নুডলস' নামে ওই কারখানার বয়লারে বিস্ফোরণ ঘটে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে এবং বহু সংখ্যক মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের মধ্যে অন্তত ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। ওই বিস্ফোরণের বিকট আওয়াজে আশেপাশের বিস্তীর্ণ এলাকার লোক জড়ো হয়ে যায়, তারাই পুলিশকে খবর দেয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের অনেকেরই অবস্থা গুরুতর। 

ওই নুডলস কারখানাটি মুজফ্ফরপুরের বেলা শিল্প এলাকা, ফেজ-২-এ অবস্থিত। স্থানীয় মানুষের দাবি অনুযায়ী, বয়লার বিস্ফোরণের প্রচন্ড শব্দ অন্তত পাঁচ কিলোমিটার দূর থেকে শোনা গিয়েছে। বিস্ফোরণের অভিঘাতে আশেপাশের আরও কয়েকটি কারখানাও ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। নিহত ব্যক্তিদের সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। দুর্ঘটনার সময় কারখানায় ঠিক কতজন কাজ করছিলেন, সেই বিষয়ে কারখানা কর্তৃপক্ষ এখনও পর্যন্ত কোনও তথ্য দেয়নি। 

শেষ খবর পাওয়া পর্যন্ত, ঘটনাস্থলে পৌঁছেছেন ডিএম, এসপি-সহ একাধিক প্রশাসনিক আধিকারিকরা। এই মুহূর্তে কারখানা থেকে সকল কর্মী ও অন্যান্য ব্য়ক্তিবর্গকে সরিয়ে দেওয়া হয়েছে। এলাকার দখল নিয়েছে দমকল ও পুলিশ প্রশাসন। বিস্ফোরণ স্থল থেকে উদ্ধারের কাজ এখনও চলছে। ধ্বংসস্তূপের নিচে আরও মৃতদেহ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। দমকল কর্মীরা আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত, ক্ষতিগ্রস্ত বয়লারটি থেকে এখনও ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে। 

মুজাফফরপুর জেলাশাসক প্রণব কুমার (Pranav Kumar) জানিয়েছেন, নুডল তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় মোট ৬ জন নিহত এবং ১২ জন আহত হয়েছেন। তবে স্থানীয়দের দাবি মৃতের সংখ্য়া অন্তত ১০। ঘটনাস্থল থেকে মুজাফফরপুরের এসএসপি জয়ন্ত কান্ত (Jayant Kant) জানিয়েছেন, উদ্ধার অভিযান এখনও চলছে। কারখানার মধ্যে আরও অনেকে আটকে থাকতে পারেন বলে অনুমান করা হচ্ছে। প্রতিটি ধ্বংয়স্তূপ সরিয়ে সরিয়ে দেখছেন উদ্ধারকর্মীরা। প্রায় ৫ থেকে ৬ জন আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ঘটনার সম্পর্কে ঘবরাখবর নিয়েছেন। তিনি মৃতদের প্রত্যেকের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা করে এক্স গ্রাসিয়া ঘোষণা করেছেন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios