Asianet News BanglaAsianet News Bangla

Modi Visit-নরেন্দ্র মোদীর কেদারনাথ সফরের সম্প্রচার, মন্দিরগুলিতে বসছে জায়ান্ট স্ক্রিন

৫ই নভেম্বর উত্তরাখন্ডের কেদারনাথ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদীর সেই সফরের পূর্ণাঙ্গ তথ্য সম্প্রচারিত হবে উত্তরাখন্ডের বিভিন্ন মন্দিরে।

Broadcast of Narendra Modi visit to Kedarnath, giant screens at temples bpsb
Author
Kolkata, First Published Oct 31, 2021, 3:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৫ই নভেম্বর উত্তরাখন্ডের (Uttarakhand) কেদারনাথ সফরে (PM Modi to visit Uttrakhand) যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। নরেন্দ্র মোদীর সেই সফরের (Modi Visit) পূর্ণাঙ্গ তথ্য সম্প্রচারিত হবে উত্তরাখন্ডের বিভিন্ন মন্দিরে। রাজ্য জুড়ে ৮৭টি মন্দিরকে চিহ্নিত করা হয়েছে এই সফর সম্প্রচার করার জন্য। এছাড়াও কেদার নাথ যাওয়ার পথে বিশ্রামস্থলগুলিতে বসছে এলইডি টিভি। সব মিলিয়ে প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের প্রস্তুতিতে এখন থেকেই সাজো সাজো রব পাহাড়ী এই রাজ্যে। 

এই ঐতিহাসিক উপলক্ষকে চিহ্নিত করার জন্য, বিজেপি একটি দেশব্যাপী কর্মসূচির পরিকল্পনা করেছে। জানা গিয়েছে শ্রী আদি শঙ্করাচার্যের ভ্রমণের সময় যে পথ ধরে ঘুরেছিলেন, সারা দেশে সেই পথে প্রতিষ্ঠিত চারটি ধাম, বারোটি জ্যোতির্লিঙ্গ এবং বিশিষ্ট মন্দিরে সাধু, ভক্ত এবং সাধারণ মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। 

Broadcast of Narendra Modi visit to Kedarnath, giant screens at temples bpsb

প্রধানমন্ত্রী যখন কেদারনাথ মন্দিরে দলীয় সমর্থকরা ১১টি জ্যোতির্লিঙ্গসহ রাজ্যে ও শিব মন্দিরে জলাভিষেক করবেন। বিজেপি সম্পাদক কুলদীপ কুমার এই উপলক্ষ্যে দেশ ও রাজ্যের বিজেপি নেতারাও প্রধানমন্ত্রীর সঙ্গে পুজো করবেন। পাহাড়ি এই রাজ্যে সম্প্রতি প্রবল বৃষ্টির কারণে ৭৭ জনের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী এই সফরকে তাই বিজেপি ও রাজ্যের হয়ে কী বার্তা দেন তারই অপেক্ষায় রয়েছে সাধারণ মানুষ। 

নরেন্দ্র মোদীর সফর সম্পর্কে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি বলেছেন প্রধানমন্ত্রীর সফরে তাঁরা সম্মানিত বোধ করছেন। সমস্ত ব্যবস্থা করা হয়েছে। কেদারনাথের আশীর্বাদে উত্তরাখণ্ড উন্নয়নের সমস্ত স্বপ্ন সরকার পূরণ করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। আগামী বছর এই রাজ্যের বিধানসভা নির্বাচন। আর আগে প্রধাননন্ত্রীর এই সফরকে যেথেষ্ট গুরুত্ব দিচ্ছে বিজেপি। কারণ একাধিরবার প্রকাশ্যে এসেছে বিজেপি দলীয় কোন্দল। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

৫ নভেম্বর উত্তরাখণ্ডে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি কেদারনাথ (Kedarnath) সফর করবেন। কেদারনাথ মন্দিরে প্রার্থনা করবেন তিনি। তারপরই তিনি আদি শঙ্করাচার্যের সমাধিস্থান উদ্বোধন করবেন। উন্মোচন করবেন শঙ্কারাচার্যের একটি মূর্তিও। সবস্বতী রিটেইনিং ওয়াল আস্থাপথসহ একাধিক প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। একটি জনসভাও করবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সফরে উত্তরাখণ্ডের উন্নয়নের জন্য সবমিলিয়ে মোট ৪০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন। তিনি সবস্বতী, মন্দাকিনীরিটেইনিং ওয়াল আস্থাপথের উদ্বোধন করবেন। তীর্থ পুরোহিত হাউস ও মন্দাকিনী নদীর ওপর গরুড় চটি সেতুরও উদ্বোধন করবেন। একটি সঙ্গম ঘাট, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, পর্যটন সুবিধে কেন্দ্র, অ্যাডমিন অফিস, হাসপাতাল, দুটি গেস্ট হাউস পুলিশ স্টেশন, কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার, মন্দাকিনী আস্থাপথ সারিসব একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios