Asianet News BanglaAsianet News Bangla

Bypoll results 2021-কোনও রাজ্যে গেরুয়া ঝড়, কোথাও এগিয়ে কংগ্রেস, চলছে ভোট গণনা

মঙ্গলবার ভোট উৎসবের ফল ঘোষণা। তিনটি লোকসভা আসন এবং ৩০টি বিধানসভা আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণার জন্য গণনা চলছে বিভিন্ন রাজ্যে।

Bypoll results 2021-Vote Counting for 29 assembly and three Lok Sabha seats bpsb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 3:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশ জুড়ে পালিত হচ্ছে ধনতেরস উৎসব। এরই মধ্যে মঙ্গলবার ভোট উৎসবের ফল ঘোষণা(Bypoll results 2021)। তিনটি লোকসভা আসন এবং ৩০টি বিধানসভা আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণার জন্য গণনা চলছে বিভিন্ন রাজ্যে। নির্বাচন কমিশনের (Election Commission) ওয়েবসাইট results.eci.gov.in-পাওয়া যাচ্ছে তথ্য। ।

যে তিনটি লোকসভা আসনে ভোট হয়েছে সেগুলি হল কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ, মধ্যপ্রদেশের খন্ডওয়া এবং হিমাচল প্রদেশের মান্ডি। রাজ্য বিধানসভাগুলির উপ নির্বাচন হয়েছে অন্ধ্র প্রদেশের বাডভেল (এসসি), অসমের গোসাইগাঁও, ভবানীপুর, তামুলপুর, মারিয়ানি এবং থাওড়ায়।

উপ নির্বাচনের ফল ঘোষণা হবে হিমাচল প্রদেশের ফতেহপুর, আরকি এবং জুব্বাল-কোটখাই আসনেও। এছাড়াও কর্ণাটকের দুটি আসনে ভোটগ্রহণ হয়েছিল। সেগুলি হল সিন্দগি এবং হাঙ্গল। মধ্যপ্রদেশে পৃথ্বীপুর, রায়গাঁও (এসসি), জোবাট (এসটি) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে, উপ নির্বাচন ছিল মহারাষ্ট্রের দেগলুর (এসসি) আসনেও। 

বিকেল তিনটে পর্যন্ত বিভিন্ন রাজ্যের ফলাফলের ট্রেন্ড অনুযায়ী এই প্রতিবেদন লেখা হচ্ছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মঙ্গলবার উপ-নির্বাচনে ভারতীয় জনতা পার্টি যেভাবে ফল করেছে তাতে সন্তুোষ প্রকাশ করেছেন। তাঁর দাবি জোবাতে (এসসি) যে ট্রেন্ড দেখা যাচ্ছে, তাতে বিজেপির ভালো ফলের সম্ভাবনা রয়েছে। বিজেপি এগিয়ে রয়েছে খান্ডোয়া লোকসভা আসনেও। 

এদিকে, হিমাচল প্রদেশে কংগ্রেস মান্ডি লোকসভা আসন এবং আরকি বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল। ফতেহপুর আসনেও বিজেপি এগিয়ে ছিল। জুব্বল-কোটখাই বিধানসভা আসনে এগিয়ে রয়েছেন নির্দল প্রার্থী চেতন সিং ব্রাগতা। মান্ডি লোকসভা আসনে, প্রয়াত মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং-এর স্ত্রী কংগ্রেসের প্রতিভা সিং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী, কার্গিল যুদ্ধের বীর ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) বিজেপির খুশল ঠাকুরের চেয়ে প্রায় ছয় হাজার ভোটে এগিয়ে রয়েছেন। জুব্বল-কোটখাই বিধানসভা আসনে ১২ রাউন্ড গণনা করার পরে, ব্রাগতা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের রোহিত ঠাকুরের ২৩৩১ ভোট নিয়ে এগিয়ে রয়েছেন। বিজেপি প্রার্থী নীলম সেরাইক এখনও পর্যন্ত মাত্র ১৭৫৩টি ভোট পেয়েছেন।

মেঘালয় উপনির্বাচনে ক্ষমতাসীন এনপিপি দুটি বিধানসভা আসনে, একটিতে ইউডিপি এগিয়ে রয়েছে। ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইট অনুসারে, মেঘালয়ের ক্ষমতাসীন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মাওরিঙ্কনেং এবং রাজাবালা বিধানসভা আসনে এগিয়ে রয়েছে যেখানে মঙ্গলবার ভোট গণনা চলছে। ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি (ইউডিপি) মাওফালাং আসনে এগিয়ে রয়েছে যেখানে তার প্রার্থী ইউজেনসন লিংডোহ কংগ্রেসের কেনেডি কর্নেলিয়াস খিরিয়েমের চেয়ে ১৭০০ ভোটে এগিয়ে ছিলেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios