ভারতীয় রাজনীতিতে বিদ্বেষ ক্রমে বাড়ছে। এবার কোভিড-১৯ টিকাদান নিয়েও সেই বিদ্বেষেরই পরিচয় দিলেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব। শুক্রবারই ভারতে করোনার প্রথম ভ্য়াকসিন বা টিকা-কে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। তারপরদিনই অখিলেশ যাদব জানালেন, তিনি এই টিকা নেবেন না। কারণ তিনি 'বিজেপির ভ্যাকসিন'কে বিশ্বাস করেন না।

শনিবার, সংবাদ সংস্থা এএনআই-কে অখিলেশ যাদব বলেছেন, তিনি আপাতত কোভিড টিকা নেবেন না। কারণ 'বিজেপির ভ্যাকসিন'কে তিনি বিশ্বাস করতে পারছেন না। তিনি আরও জানিয়েছেন, যখন তাঁদের সরকার গঠিত হবে, তখন সকলেই বিনামূল্যে ভ্যাকসিন পাবেন। তিনিও তখনই ভ্যাকসিন নেবেন। 'বিজেপির ভ্যাকসিন' তাঁর পক্ষে নেওয়া সম্ভব নয়। এদিনই গোটা দেশে মোদী সরকার কোভিড -১৯ ভ্যাকসিনের টিকাকরণ কর্মসূচির মহড়া পরিচালনা করেছে।

এদিকে, ভ্যাকসিন নিয়ে অখিলেশ যাদবের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। কেন্দ্রীয় অর্থ দপ্তরের  রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, সমাজবাদী পার্টির প্রদানের বক্তব্য 'দুর্ভাগ্যজনক'। আর উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেপি মৌর্য বলেছেন, অখিলেশ যাদব যেমন ভ্যাকসিন-এ বিশ্বাস করেন না, উত্তরপ্রদেশের মানুষও তাঁকে বিশ্বাস করেন না। ভ্যাকসিন নিয়ে প্রশ্ন তুলে তিনি চিকিৎসক এবং ভারতের বিজ্ঞানীদের অপমান করেছেন অভিযোগ করে মৌর্য এর জন্য অখিলেশ যাদবকে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছেন।