Asianet News BanglaAsianet News Bangla

প্রবল জলের তোড়ে ভেসে গেল গাড়ি, মৃত্যু ৯ জনের- জীবিত অবস্থায় উদ্ধার ১

উত্তরাখণ্ডের  রামনগরের ধেলা নদীতে প্রবল জলের তোড়ে ভেসে যায় একটি গাড়ি। দুর্ঘটনায় গাড়িতে থাকা ৯ যাত্রীর মৃত্যু হয়েছে।

car was swept away by water in Uttarakhand, killing nine people bsm
Author
Kolkata, First Published Jul 8, 2022, 9:55 AM IST

উত্তরাখণ্ডের  রামনগরের ধেলা নদীতে প্রবল জলের তোড়ে ভেসে যায় একটি গাড়ি। দুর্ঘটনায় গাড়িতে থাকা ৯ যাত্রীর মৃত্যু হয়েছে। একটি মেয়েকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গাড়িতে প্রায় ৫ জন আটকে রয়েছে।  প্রবল বৃষ্টির কারণেই এই দুর্ঘটনা বলে কুমায়ুন রেঞ্জের জিআইজি আনন্দ ভরন জানিয়েছেন। 

স্থানীয় প্রশাসন  জানিয়েছে যাত্রী বোঝাই গাড়িটি  এদিন ভোর পাঁচটা নাগাদ দুর্ঘটনার কবলে পড়েছিল। স্থানীয় প্রশাসন তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালিয়েছে। প্রথমে স্থানীয়রা উদ্ধারকাজে হাত লাগায়। পরবর্তীকালে যার উদ্ধারকারী দল। দুর্ঘটনাগ্রস্ত গাড়ি থেকে একজনকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় রামনগর হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে বলেও জানান হয়েছে। উত্তরাখণ্ড প্রশাসন প্রয়োজনীয় উদ্ধার ও ত্রাণকার্য চালিয়েছে। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে গাড়িতে ১১ জন যাত্রী ছিল। যাত্রীরা সকলেই পঞ্জাবের বাসিন্দা। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে গাড়িটি প্রবল  গতিতে যাচ্ছিল। গাড়িটিকে থামানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু এতটাই দ্রুত গতি ছিল যে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। তারপর গাড়িটি ভেসে অনেকটা দূর অবধি চলে যায়। এ নদীর ওপর সেতু নির্মাণ নিয়ে প্রশাসনের মধ্যে আলোচনা ছিল এবং এর আগেও এখানে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।
 

কিছু দিন আগেই নৈনিতালে একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। সেখানে পাঁচ জনের মৃত্যু হয়েছিল। গুরুতর আহত হয়েছিল গাড়ি চালক।নৈনিতালের ওখলাখণ্ডের এই এলাকায় পাঁচ যাত্রীর মধ্যে দুটি শিশু ছিল। আর ছিল দুই মহিলা। বারবার পাহাড়ি রাস্তায় দুর্ঘটনা আতঙ্ক বাড়াচ্ছে পর্যটকদের মধ্যে। সম্প্রতি কুলুতে মেঘভাঙা বৃষ্টির সম্মুখীন হতে হয়েছিল যাত্রীদের। যা নিয়ে তৈরি হয়েছিল উদ্বেগ।
 

Follow Us:
Download App:
  • android
  • ios