Asianet News BanglaAsianet News Bangla

সিবিআই-এর টার্গেটে কংগ্রেস নেতা শিবকুমার, বাড়িসহ ১৫টি স্থানে একযোগে তল্লাশি

  • সিবিআইএর নিশানায় কংগ্রেস নেতা শিবকুমার
  • গান্ধী পরিবারের অত্যান্ত ঘনিষ্ঠ ৫৫ বছরের নেতা 
  • বাড়িসহ ১৫টি স্থানে তল্লাশি চালায় সিবিআই 
  • আর্থিক দুর্ণীতির অভিযোগ রয়েছে 
     
Cbi raids congress leader dk shivkumar s 15 premises bsm
Author
Kolkata, First Published Oct 5, 2020, 11:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


দুর্ণীতির অভিযোগে এবার সিবিআই-এর নিশানায় কংগ্রেস নেতা ডিকে শিবকুমার। কর্ণাটকের এই নেতা গান্ধী পরিবারের অত্যান্ত ঘনিষ্ট। সোমবার দিল্লি, মুম্বই আর কর্ণাটকে শিবকুমারের বাড়িসহ ১৫টি জায়গায় একসঙ্গে তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তদন্তকারীদের অভিযোগ তাঁরা যেসব স্থানে তল্লাশি চালিয়েছিলেন সেগুলির সঙ্গে শিবকুমারের প্রত্যক্ষ বা পরোক্ষ যোগাযোগ রয়েছে। তবে কংগ্রেসের অভিযোগ উপনির্বাচনে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই এই বিজেপি সরকার পদক্ষেপ  নিয়েছে । 

আর্থিক তছরুপের অভিযোগে কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের বিরুদ্ধে আগেই তদন্ত শুরু করেছিল ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি দেওয়া তথ্যের ওপর ভিত্তি করেই এদিন তল্লাশি চালান হয়। আগেই তদন্তের কারণে ইডি একাধিকবার জেরা করেছিল শিবকুমারকে। তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পরবর্তীকালে সেই তদন্তের ভার যায় সিবিআই-এর হাতে। সিবিআই-এর দাবি হিসেব বহির্ভূত সম্পত্তি রাখার পাশাপাশি শিবকুমারের বিরুদ্ধে বেআইনিভাবে কোটি কোটি টাকার আর্থিক লেন, কর ফাঁকি দেওয়াসহ একাধিক অভিযোগ রয়েছে। সূত্রের খবর এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ মহারাষ্ট্র আর দিল্লিতে শিবকুমারের বাড়িতে তল্লাশি চালান হয়। কংগ্রেস নেতা ছাড়াও তাঁর পরিবারের সদস্য ও ঘনিষ্টরাও রয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আতশ কাঁচের তলায়। 

Cbi raids congress leader dk shivkumar s 15 premises bsm

তবে এই ঘটনায় কংগ্রেস রাজনৈতিক প্রতিহিংসাই দেখছে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা আর কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া এই ঘটনায় রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা বলেছেন,  মোদী-ইয়েদুরাপ্পা জুটির হাতের পুতলে পরিণত হয়েছে সিবিআই। কংগ্রেসের বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে বলেও তাঁর অভিযোগ। পাশাপাশি তিনি বলেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার উচিৎ  ইয়েদুরাপ্পা সরকারের দুর্ণীতিগুলির তদন্ত করা। দেশ রেইড রাজ চলছে বলেও অভিযোগ করেন তিনি।  অন্যদিকে সিদ্ধারামাইয়ার কথায় বিজেপি সর্বদা স্বার্থনেষী রাজনীতিতে লিপ্ত হয়েছে। উপনির্বাচনে কংগ্রেসের প্রস্তুতিতে বাধা দিয়েই এই পথ অবলম্বন করেছে বিজেপি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios