সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এজডুকেশন বা সিবিএসই (CBSE)-র পরীক্ষা সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৪ঠা মে থেকে শুরু হবে পরীক্ষা। পরীক্ষা চলবে আগামী ১১ জুন পর্যন্ত। সিবিএসই-র সরকারি ওয়েবসাইটেই পরীক্ষা সূচি প্রকাশ করা হয়েছ। ফল প্রকাশ হবে আগামী ১৫ জুলাই। 

মহামারির কারণে বিশে দিন ধরে যাতে পরীক্ষা পর্ব না চলে সেই জন্য গুরুত্বপূর্ণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সিবিএসই-র পক্ষ থেকে জানান হয়েছে দুটি দফায় পরীক্ষা হবে।  প্রথম দফায় সাধারণ পরীক্ষা নেওয়া হবে। দ্বিতীয় দফায় হবে বিদেশের স্কুলগুলির পড়ুয়ারা যেসব বিষয়গুলি নেননি সেগুলির পরীক্ষা। দশম শ্রেণির পরীক্ষা শেষ হচ্ছে ৭ জন। দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষ হবে ১১ জুন। প্রথম শিফটের পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে দশটা থেকে। দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে দুপুর আড়াইটে থেকে। 

কৃষক সমস্যা নিয়ে উত্তাল রাজ্যসভা, কাল বিরোধীদের প্রশ্নের জবাব দেবে সরকার ...

কৃষকদের আটকাতে দিল্লি পুলিশের দুর্ভেদ্য ব্যারিকেড, তীব্র সমালোচনা রাহুল-প্রিয়াঙ্কার ...
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক আগেই জানিয়েছিলেন চলতি বছর মে  থেকে জুনের মধ্যে সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা চলবে। অন লাইনে পরীক্ষা হবে না বলেও জানিয়েছিলেন তিনি। ১লা মার্চ থেকে শুরু হবে প্র্যাকটিক্যাল পরীক্ষা। কোনও স্কুল যদি পরীক্ষা নিতে না পারে তার জন্য বিশেষ ব্যবস্থা করা যেতে পারে। পরীক্ষার্থীদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা বার্তাও দিয়েছেন তিনি।