Asianet News BanglaAsianet News Bangla

অতি দ্রুত প্রকাশ করতে হবে ফলাফল, ইউজিসি-র সঙ্গে সিবিএসই-কে সমম্বয়ের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট


কোভিডের জন্য পিছিয়ে গিয়েছে পরীক্ষা

তাই হয়েছিল কলেজে ভর্তির সময় বাড়ানোর আবেদন

সুপ্রিম কোর্ট উল্টে ফল দ্রুত প্রকাশের নির্দেশ দিল বোর্ড-কে

করতে হবে ইউজিসি-র সঙ্গে সমন্বয়-ও

CBSE Compartment Exams 2020, Supreme Court asks the board to declare results as soon as possible ALB
Author
Kolkata, First Published Sep 22, 2020, 6:03 PM IST

২২ সেপ্টেম্বর মঙ্গলবার থেকেই সিবিএসই বোর্ডের কম্পার্টমেন্ট পরীক্ষা ২০২০ শুরু হল। এইদিনই সুপ্রিম কোর্ট বোর্ডকে এই পরীক্ষার ফলাফল যত তাড়াতাড়ি সম্ভব ঘোষণা করার নির্দেশ দিল। এই বছর এই পরীক্ষায় প্রায় ২ লক্ষ শিক্ষার্থী অংশ নিচ্ছেন। ২৮ সেপ্টেম্বর দশম শ্রেণির এবং ২৯ সেপ্টেম্বর দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষ হবে।

শুধু ফলাফল দ্রুত প্রকাশই নয়, সর্বোচ্চ আদালত বোর্ডকে ইউজিসি-র সঙ্গে সমন্বয় করারও নির্দেশ দিয়েছে। বর্তমান শিক্ষাবর্ষেই এই ২ লক্ষ শিক্ষার্থী কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারেন, তা নিশ্চিত করতেই এই নির্দেশ বলে জানিয়েছে আদালত। ইউজিসি-র সংশোধিত অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী কলেজে ভর্তির শেষ তারিখ ৩০ নভেম্বর। প্রথম বর্ষের ক্লাস অবশ্য ১ নভেম্বর থেকেই শুরু হয়ে যাবে।

কম্পার্টমেন্ট পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশে বিলম্বের কারণে কলেজে ভর্তির সময়সীমা বাড়ানোর জন্য আবেদন করা হয়েছি আদালতে। সেই আবেদনের শুনানিতেই এদিন আদালত  এই নির্দেশ দিল। ২৪ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে। তার আগে সিবিএসই এবং ইউজিসি-কে ফলাফল ঘোষণা ও ভর্তির বিষয়ে একটি যৌথ সিদ্ধান্ত নিতে হবে। সেইসঙ্গে আদালত ইউজিসি-কে পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রকাশ না করার নির্দেশ দিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios