Asianet News BanglaAsianet News Bangla

ডিফেন্স অফিস কমপ্লেক্সের উদ্বোধন, পুজো দিলেন সিডিএস বিপিন রাওয়াত

রাইসিনা হিলসের সাউথ ব্লক ও নর্থ ব্লকের ঘর ছেড়ে ৭০০০ প্রতিরক্ষা বিভাগের কর্মী নতুন ডিফেন্স কমপ্লেক্সে থাকবেন বলে জানা গিয়েছে। চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং প্রতিরক্ষা সচিব অজয় কুমার বৃহস্পতিবার নতুন প্রতিরক্ষা কমপ্লেক্সের জন্য পুজো করেন। 

CDS Bipin Rawat performed puja ahead of the inauguration of Defence Offices Complexes bpsb
Author
Kolkata, First Published Sep 16, 2021, 12:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন ঘর পাচ্ছেন সাত হাজারেরও বেশি প্রতিরক্ষা কর্মী। সেই কমপ্লেক্সের উদ্বোধন হল বৃহস্পতিবার। চিফ অব ডিফেন্স স্টাফ (Chief of Defence Staff) জেনারেল বিপিন রাওয়াত (Gen Bipin Rawat) এবং প্রতিরক্ষা সচিব অজয় কুমার (Defence Secretary Ajay Kumar) বৃহস্পতিবার নতুন প্রতিরক্ষা কমপ্লেক্সের (Defence Offices Complex) জন্য পুজো করেন। রাইসিনা হিলসের সাউথ ব্লক ও নর্থ ব্লকের ঘর ছেড়ে এরা সবাই নতুন ডিফেন্স কমপ্লেক্সে থাকবেন বলে জানা গিয়েছে। এই পুজোর অনুষ্ঠানে প্রতিরক্ষা বিভাগের বেশ কয়েকজন আধিকারিক উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৬ই সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার দিল্লির আফ্রিকা অ্যাভিনিউ এবং কস্তুরবা গান্ধী মার্গে প্রতিরক্ষা এভিনিউয়ের উদ্বোধন করবেন। সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের অংশ হিসেবে, আফ্রিকান এভিনিউ এবং কস্তুরবা গান্ধী মার্গে দুটি নতুন অফিস কমপ্লেক্স গত বছর ৭৭৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছিল।

প্রতিরক্ষা মন্ত্রকের অনুদানে প্রকল্পটি সেন্ট্রাল ভিস্তা ডেভেলপমেন্ট মাস্টার প্ল্যানের জন্য ৩৭ একর জমি ছেড়ে দিয়েছে বলে সূত্রের খবর। কেজি মার্গ কমপ্লেক্সে তিনটি অফিস ব্লক রয়েছে যার বিল্ট-আপ এলাকা ৪.৫১ লক্ষ বর্গফুট এবং আফ্রিকা অ্যাভিনিউ কমপ্লেক্সে চারটি ব্লক রয়েছে যার বিল্ট-আপ এলাকা ৫.০৮ লক্ষ বর্গফুট।

SCO Summit 2021: ইমরান খানের সামনেই পাকিস্তানের কফিনে পেরেক পুঁততে তৈরি নরেন্দ্র মোদী

ভারতে রয়েছে পাকিস্তান নামের একটি গ্রাম, বাসিন্দারা সবাই হিন্দু, জানতেন কি

সারা দেশের রুপি, অথচ বাংলায় ভারতীয় মুদ্রার নাম টাকা, জানেন কেন এই নামকরণ

সূত্রের খবর ফাঁকা জায়গাটিতে সেন্ট্রাল ভিস্তা পুনর্নির্মাণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর নতুন বাসস্থান এবং অফিস হিসেবে গড়ে তোলা হবে। এরই সঙ্গে নতুন সংসদ ভবন তৈরির কাজও চলছে। মনে করা হচ্ছে আগামী বছরের মধ্যে এটি পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios