যৌন কেলেঙ্কারিতে চাকরিটাই খোয়ালেন ম্যাকডোনাল্ডসের সিইও স্টিভ ইস্টারব্রুক। নিজের অফিসেই এক মহিলা কর্মীর সঙ্গে প্রণয়ের সম্পর্কে আবদ্ধ হয়েছিলেন। আবেগের বাধ মানেনি। সম্পর্কের সূত্র ধরে নাকি সম্ভোগ পর্যন্ত তা গড়িয়েছিল। এখন সাত-পাঁচ কান হয়েছে সেই সম্পর্কের কথা। আর তাতেই যত গেরো। ফল স্বরূপ ম্যাকডোনাল্ডসের বোর্ড চাকরি থেকে বরখাস্ত করে দিয়েছে সিইও স্টিভ ইস্টারব্রুক। 

স্টিভের অধস্তন কর্মীর সঙ্গে সম্পর্কে জড়ানোর বিষয়ে শুক্রবার ম্যাক ডোনাল্ডসের বোর্ডের সদস্যরা বৈঠকে বসেন। সেখানেই ভোটাভুটির মাধ্যমে তাঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্টিভ ইস্টারব্রকের জায়গায় ম্যাকডোনাল্ডসের সিইও হচ্ছেন ক্রিস কেম্পকিন্সকি। এর আগে তিনি আমেরিকার বিভিন্ন শাখায় প্রেসিডেন্ট ছিলেন। বরখাস্তের খবর আসার পরেই ম্যাকডোনাল্ডসের অন্যান্য কর্মীদের একটি মেল পাঠান। সেখানে অধস্তন মহিলা কর্মীর সঙ্গে যুক্ত থাকার ঘটনাকে একটা ভুল বলে ব্যাখ্যা দিয়েছেন স্টিভ। ম্যাক ডোনাল্ডসের নীতিকে সম্মান জানিয়ে বোর্ডের সিদ্ধান্ত গ্রহণ করছেন বলে স্টিভ তাঁর মেলে জানান। 

এই বিতর্কিত সম্পর্ক নিয়ে ম্যাক ডোনাল্ডসের পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে জোনাথন মাঝে নামে ম্যাকডোনাল্ডসের এক আধিকারিক জানিয়েছেন, 'স্টিভ ইস্টারব্রক যে খুব ভালো সিইও ছিলেন, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে আমার মনে হয়, ম্য্যকডোনাল্ডসের বোর্ডের সদস্যরা খুব তাড়াতাড়ি এই সিদ্ধান্ত নিয়েছেন। আমরা ম্যাকডোনাল্ডসের কর্মীরা তাঁর অভাববোধ করব।'