আস্থাভোট কবে হবে তা এখনও ঠিক হয়নি। সুপ্রিম কোর্ট মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে তার রায় ঘোষণা আরও ২৪ ঘন্টা পিছিয়ে দিয়েছে। কিন্তু বিজেপির বুকে ভয় ধরাতে তার আগেই প্রকাশ্যে শক্তি প্রদর্শন করতে চাইছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট। আর তার জন্য সোমবার সন্ধ্যা ৭টায় ১৬২ বিধায়ককে নিয়ে একটি ফটোসেশন করতে চলেছে তিন দলের জোট। শুধু তাই নয়, এই ফটোসেশনে এসে তাদের শক্তি দেখে যাওয়ার জন্য চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয়েছে রাজ্যপালে দিকেও।

সোমবার বিকেলেই একটি টুইট করে শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানান, তিন দল একেবারে ঐক্যবদ্ধ রয়েছে। সব মিলিয়ে মোট ১৬২ জন বিধায়ককে নিয়ে সন্ধ্যা ৭টায় মুম্বইয়ের গ্র্যান্ড হায়াত হোটেলে একটি ফটোসেশন করা হবে। রাজ্যপাল ভগত সিং কোশিয়ারিকে ট্যাগ করে তিনি বলেন, 'এসে নিজের চোখেই দেখে যান'।

এর আগে সোমবার সকালে সুপ্রিম কোর্টে মহারাষ্ট্র-শুনানি শুরু হওয়ার আগেই রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেকা করেন শিবসেনা-এনসিপি-কংগ্রেস তিন দলের পক্ষে একনাথ শিন্ডে, বালাসাহেব থোরাট, অশোক চভন, বিনায়ক রাউত জি, আজমি, কেসি পদবী প্রমুখ। নয়া জোটের পক্ষে ১৬২ জন বিধায়কের সমর্থনপত্রও জমা দেন। এবার একেবারে প্রকাশ্যে ছহি তুলে বিষয়টিতে সিলমোহর লাগাতে চাইছে মহারাষ্ট্রের নয়া জোট।