Asianet News BanglaAsianet News Bangla

নজরে ২০২৪ লোকসভা নির্বাচন, দিল্লির রাজপথে শক্তি যাচাই করতে নামছে কংগ্রেস

কংগ্রেস নেতারা এই সপ্তাহের গোড়ার দিকে সারা দেশে ২২টি শহরে প্রেস কনফারেন্স করেন এবং চৌঠা সেপ্টেম্বর রামলীলা ময়দানে "মেহঙ্গাই পার হাল্লা বোল সমাবেশ" এর জন্য "দিল্লি চলো" আহ্বান জানান।

Congress to hold mass protest rally against price rice, GST, unemployment today bpsb
Author
First Published Sep 4, 2022, 10:27 AM IST

ভিত কতটা মজবুত, যাচাই করতে রবিবার অর্থাৎ চৌঠা সেপ্টেম্বর পথে নামছে কংগ্রেস। রবিবার দিল্লির রামলীলা ময়দানে শক্তি প্রদর্শনের লড়াইয়ে নামতে চলেছে হাত শিবির। নজরে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। তার আগে দলের সংগঠন কতটা মজবুত, তা পরীক্ষা করে দেখতে চাইছে কংগ্রেস। রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা সেই লক্ষ্যেই এদিন মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং প্রয়োজনীয় জিনিসগুলিতে জিএসটি বৃদ্ধি নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ চালাবে দল।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং দলের অনেক নেতা "মেহঙ্গাই পার হাল্লা বোল" সমাবেশে ভাষণ দেবেন। এতে দেশের অন্যান্য অংশ ছাড়াও দিল্লি, হরিয়ানা ও উত্তরপ্রদেশের দলীয় কর্মীরা অংশ নেবেন।

কংগ্রেস নেতারা এই সপ্তাহের গোড়ার দিকে সারা দেশে ২২টি শহরে প্রেস কনফারেন্স করেন এবং চৌঠা সেপ্টেম্বর রামলীলা ময়দানে "মেহঙ্গাই পার হাল্লা বোল সমাবেশ" এর জন্য "দিল্লি চলো" আহ্বান জানান। কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী এবং দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা বর্তমানে চিকিৎসার জন্য দেশের বাইরে রয়েছেন। তারা এই অনুষ্ঠানে অংশ নেবেন না।

Congress to hold mass protest rally against price rice, GST, unemployment today bpsb

সাতই সেপ্টেম্বর থেকে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত কংগ্রেসের সাড়ে তিন হাজার কিলোমিটারের "ভারত জোড়ো যাত্রা" শুরু হওয়ার আগে এই আন্দোলন ২০২৪ সালের নির্বাচনের সুর বেঁধে দেবে বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, "ভারত জোড়ো যাত্রা" হল কংগ্রেস দলের সবচেয়ে বড় গণসংযোগ কর্মসূচি, যেখানে দলের নেতারা তৃণমূল স্তরে সাধারণ মানুষের কাছে পৌঁছবেন।

দিল্লির বিভিন্ন জায়গায় নিরাপত্তা ব্যবস্থা: দিল্লি পুলিশ

এদিকে, দিল্লি পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন যে রবিবার কংগ্রেসের বিক্ষোভের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় দিল্লির রামলীলা ময়দানে এবং এর আশেপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পুলিশ জানায়, সমাবেশস্থলে স্থানীয় পুলিশের পাশাপাশি আধাসামরিক বাহিনী মোতায়েন করা হবে এবং মাঠের প্রবেশপথে মেটাল ডিটেক্টরও স্থাপন করা হবে।

'আমাকে তোলাবাজ বললে কোর্টে নিয়ে যাব', মেয়ো রোড থেকে শুভেন্দুকে হুঁশিয়ারি অভিষেকের

মহার্ঘভাতা দিতে না পারলে ৬০ হাজার টাকা করে পুজোর অনুদান কেন? রাজ্য সরকারের কাছে হলফনামা চাইল হাইকোর্ট

'চোর বললে জিভ টেনে ছিঁড়ে নিতে বলতাম', তৃণমূল ছাত্রপরিষদের মঞ্চে সিপিএম-বিজেপিকে আক্রমণ মমতার

দিল্লি পুলিশ ট্রাফিক অ্যাডভাইজরি জারি করেছে

রবিবার রাস্তা বন্ধ সম্পর্কে যাত্রীদের সতর্ক করে দিল্লি পুলিশ তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ট্রাফিক পরামর্শ জারি করেছে। দিল্লি ট্র্যাফিক পুলিশ শনিবার টুইট করে জানিয়েছে, "আগামীকাল রামলীলা ময়দানে ভারতীয় জাতীয় কংগ্রেসের একটি প্রতিবাদ আহ্বানের কারণে, অনুষ্ঠানস্থলের চারপাশের কিছু অংশে রাস্তা বন্ধ রাখা হবে"। 

বিবৃতিতে বলা হয়েছে যাত্রীদের নির্দিষ্ট কিছু রাস্তা এড়াতে হবে। সমাবেশের জন্য দিল্লি জুড়ে একাধিক রাস্তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি পুলিশ। বলা হয়েছে বারাখাম্বা রোড থেকে গুরু নানক চক পর্যন্ত রঞ্জিত সিং ফ্লাইওভার, বিবেকানন্দ মার্গ (উভয় দিকে), জেএলএন মার্গ (দিল্লি গেট থেকে গুরু নানক চক), কমলা মার্কেট থেকে গুরু নানক চক, চমন লাল মার্গ, আজমেরি গেট থেকে আসাফ আলী রোডের দিকে এবং ডিডিইউ বন্ধ রাখা হবে। এছাড়াও কমলা মার্কেটের দিকে মিন্টো রোডের সিগন্যাল বন্ধ থাকবে।

Follow Us:
Download App:
  • android
  • ios