Asianet News BanglaAsianet News Bangla

এনকাউন্টারে আহত জঙ্গিকে বাঁচাতে রক্তদান জওয়ানদের, হৃদরোগে মৃত্যু পাকিস্তানি জঙ্গির

পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সবজকোট গ্রামের বাসিন্দা হুসেন ভারতীয় সেনা পোস্টে হামলার পরিকল্পনার কথা স্বীকার করে নেয়। তবারক হুসেন বলেছিল যে তাকে পাকিস্তান গোয়েন্দা সংস্থার কর্নেল ইউনুস চৌধুরী নামে একজন কর্নেল পাঠিয়েছিলেন, যিনি তাকে তিরিশ হাজার পাকিস্তানি মুদ্রা দেন। 

A Pakistani terrorist, who was arrested last month during an infiltration attempt, died of cardiac arrest bpsb
Author
First Published Sep 4, 2022, 9:44 AM IST

হৃদরোগে আক্রান্ত হয়ে সেনা হাসপাতালে মারা গেল পাকিস্তানি জঙ্গি। দুই সপ্তাহ আগে অনুপ্রবেশের চেষ্টার সময় ধরা পড়ে সে। শনিবার রাতে তার মৃত্যু হয়। জম্মু ও কাশ্মীরের রাজৌরির একটি সেনা হাসপাতালে চিকিৎসাধীন ছিল ওই জঙ্গি। তার নাম তবরাক হুসেন বলে জানিয়েছে ভারতীয় সেনা। ওই জঙ্গি গত মাসে রাজৌরি জেলার নওসেরা সেক্টরে ভারতীয় নিয়ন্ত্রণরেখা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। সেনাবাহিনীর গুলিতে আহত হয় ওই জঙ্গি। হাসপাতালে জবানবন্দীতে জঙ্গি জানিয়ে ছিল যে তাকে জম্মু ও কাশ্মীরে ফিদায়েঁ জঙ্গি হামলা চালানোর জন্য পাকিস্তানের সেনাবাহিনী পাঠিয়েছিল।

পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সবজকোট গ্রামের বাসিন্দা হুসেন ভারতীয় সেনা পোস্টে হামলার পরিকল্পনার কথা স্বীকার করে নেয়। তবারক হুসেন বলেছিল যে তাকে পাকিস্তান গোয়েন্দা সংস্থার কর্নেল ইউনুস চৌধুরী নামে একজন কর্নেল পাঠিয়েছিলেন, যিনি তাকে তিরিশ হাজার পাকিস্তানি মুদ্রা দেন। জবানবন্দিতে তবারক আরও প্রকাশ করেছেন যে তিনি, অন্যান্য জঙ্গিদের সাথে মিলে উপযুক্ত সময় দেখে ভারতীয় সেনা পোস্টে হামলা করার পরিকল্পনা করা হয়। 

A Pakistani terrorist, who was arrested last month during an infiltration attempt, died of cardiac arrest bpsb

ভারতীয় পোস্টকে লক্ষ্য করে এগিয়ে যাওয়ার জন্য ২০২২ সালের ২১ শে আগস্ট কর্নেল ইউনুস চৌধুরী অর্থ দিয়েছিলেন। ঘটনাক্রমে, এই জঙ্গি এর আগে ২০১৬ সালে একই সেক্টর থেকে তার ভাই হারুন আলীর সাথে ভারতীয় সেনাবাহিনীর হাতে ধরা পড়েছিল এবং ২০১৭ সালের নভেম্বর মাসে মানবিক কারণে তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছিল। সেনার কাছে খবর আসে তবারক হুসেন লস্কর-ই-তৈবার একজন প্রশিক্ষিত সদস্য এবং পাকিস্তানি সেনাবাহিনীর একজন এজেন্ট।

আরও পড়ুন- অসাধ্য সাধন ভারতীয় বিমান বাহিনীর, খারাপ আবহাওয়ার মধ্যে ইজরায়েলি নাগরিককে উদ্ধার লাদাখের দুর্গম পাহাড় থেকে

তথ্য অনুযায়ী, অনুপ্রবেশের সময় ভারতীয় সেনারা তাকে আটক করতে গিয়ে গুলি করলে ওই জঙ্গি গুরুতর আহত হয়। এরপর তাকে একটি সেনা হাসপাতালে স্থানান্তরিত করা হয় যেখানে তার অস্ত্রোপচার করা হয়। ভারতীয় সেনা তার জীবন বাঁচাতে তিন ইউনিট রক্ত দান করে। শনিবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে সে মারা যায় বলে এক সেনা কর্মকর্তা জানিয়েছেন।

আরও পড়ুন-  ঔপনিবেশিকতার চিহ্ন থেকে মুক্তি, মোদীর হাত ধরে ভারতীয় নৌবাহিনী পেল নতুন পতাকা

আইনগত আনুষ্ঠানিক কাজকর্ম শেষ করে রবিবার জঙ্গির মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানানো হয়। একই সময়ে, প্রতিবেদনে এটিও বলা হয়েছে যে এই জঙ্গি বলেছিল যে সে আরও চার-পাঁচজনের সাথে এসেছিল এবং ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করার জন্য পাকিস্তানি কর্নেল কর্নেল ইউনুস তাকে অর্থ দিয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios