Asianet News BanglaAsianet News Bangla

ফের ভারতে করোনায় আক্রান্ত ১৮, জারি হেলথ এমারজেন্সি

  • ফের নতুন করে ভারতে আরও ১৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস
  • বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২
  • ভারতেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা
  • ইতিমধ্যেই জারি করা হয়েছে হাই অ্যালার্ট
Corona virus is again found of 18 more people in India
Author
Kolkata, First Published Mar 11, 2020, 12:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ক্রমশই যেন বাড়ছে। সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে এই করোনা ভাইরাস। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ভারতেও হানা দিয়েছে এই মারণ ভাইরাস। একের পর এক আক্রান্তের সংখ্যা ক্রমশ যেন বেড়েই চলেছে।আবারও এই নিয়ে উদ্বেগ শুরু হয়েছে সকলের মধ্যে। ইতিমধ্যেই  প্রায় ১০০টিরও বেশি দেশে ছড়িয়ে গেছেন এই ভাইরাস। ভারতেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। ফের নতুন করে আরও ১৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২।

আরও পড়ুন-ফোন করলেই কাশির আওয়াজ, কী করলে পাবেন নিস্তার...

নতুন এই আক্রান্তদের মধ্যে কেরালার ৮ জন, মহারাষ্ট্রের ৫ জন এবং কর্ণাটকের ৪ জন এবং জম্মু-কাশ্মীরের মধ্যে রয়েছে ১ জন। মোট ১৮ জনের শরীরে মিলল এই করোনা ভাইরাস।  ইতিমধ্যেই কেরালার চার জেলায় হেলথ এমারজেন্সি জারি করা হয়েছে। ভারতে কেরলেই সবথেকে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন এই করোনা ভাইরাসে। তার উপর আবার নতুন করে  ৮ জনের শরীরে দেখা মিলেছে এই মারণ ভাইরাসের। খবর পাওয়ার মুহূর্তের মধ্যেই জারি করা হয়েছে হাই অ্যালার্ট। এখন পর্যন্ত কেরালাতেই ১৪ জন আক্রান্ত হয়েছেন। এই মারণ রোগ যাতে দেশের অন্যত্র ছড়িয়ে পড়তে না পারে সেই নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন। সমস্ত স্কুল, সিনেমা এই মাসে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন-করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণগুলো কী কী, জানাল সমীক্ষা...

করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ক্রমশই যেন বাড়ছে। সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে এই করোনা ভাইরাস। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। করোনা ভাইরাসের  নামটা শুনলেই প্রত্যেকেই যেন আতঙ্কিত। যত দিন যাচ্ছে মহামারির আকার ধারণ করছে এই রোগ। যার জেরে জেরবার প্রশাসন।  করোনা আতঙ্কে ইতিমধ্যেই ভয়ে কাঁপছে চিন।  শুধু চিন নয়, চিনের পাশাপাশি ভারত সহ  দেশের বিভিন্ন প্রান্তে মুহূর্তের মধ্যে প্রবেশ করছে এই ভাইরাস।  একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।  মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। কোনওভাবেই আটকানো যাচ্ছে না এই ভাইরাসকে। নোবেলা করোনা প্রকৃতির এই করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন এটি আসলে ফ্ল্যাবিও ভাইরাস, যা খুব দ্রুত ছড়িয়ে যাচ্ছে।  হু হু করে বাড়ছে মৃত্যু সংখ্যা। সার্সের মতোই ভয়ঙ্কর এই ভাইরাস । 
 

Follow Us:
Download App:
  • android
  • ios