করোনাভাইরাস LIVE, ভারতে আক্রান্ত ১০০ ছাড়িয়ে গেল, বেহাল মহারাষ্ট্র

coronavirus pandemic, live updates of 15 march 2020

12:57 PM IST

বেহাল মহারাষ্ট্র

এতদিন দক্ষিণের রাজ্য কেরবলেই আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ছিল। কিন্তু এখন, কেরল-কে ছাপিয়ে এই বিষয়ে উপরে উঠে এসেছে মহারাষ্ট্র। এই রাজ্যে এই মুহূর্তে আক্রান্ত হয়েছেন ৩১ জন।

12:56 PM IST

কোভিড-১৯'এর সেঞ্চুরি

রবিবার ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এদিন সকালে ভারতে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা ১০৭-এ পৌঁছল।

12:01 PM IST

বিমান থেকে নামিয়ে দেওয়া হল যাত্রীদের

রবিবার সকালে কোচী থেকে ২৮৯ যাত্রী নিয়ে দুবাই যাচ্ছিল একটি বিমান। টেক-অফ'এর ঠিক আগে এক যাত্রীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস-এর উপস্থিতি মেলায় বিমানের সব যাত্রীকেই নামিয়ে দেওয়া হয়েছে। তাদের আপাতত বিচ্ছিন্ন করে রেখে পরীক্ষা করা হবে।

11:39 AM IST

রেলে মিলবে না কম্বল

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে জানা গেল রেলের এসি কামড়ায় যে বালিশ কম্বল দেওয়া হয় তা প্রতিদিন কাচা হয় না। তাই আপাতত সেই বালিশ-কম্বল দেওয়া বন্ধ থাকবে। সেই সঙ্গে এসি কামড়ার পর্দাও বাতিল করা হচ্ছে।

 

11:15 AM IST

মুখোশ তৈরি করবেন বন্দীরা

করোনাভাইরাস-এর প্রাদুর্ভাবে ভারতের রাজ্যগুলির মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা কেরালের। ফেস মাস্ক-এর চুড়ান্ত অভাবের সময়ে কেরল সরকার থেকে কারাগারের বন্দীদের দিয়ে ফেস মাস্ক তৈরি করানো হচ্ছে।

 

11:13 AM IST

আক্রান্ত ৯৩, মৃত ২

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী ভারতে এখনও পর্যন্ত ৯৩ জনের দেহে করোনাভাইরাস মিলেছে। কোভিড-১৯-এর কারণে দেশে প্রাণহানি হয়েছে ২ জনের। শনিবার মহারাষ্ট্রের বুলধানা জেলায় চিকিত্সা চলাকালীন মৃত্যু হওয়া ব্যক্তির ক্ষেত্রেও করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।

11:03 AM IST

ইরান থেকে ফিরলেন ২৩৪ ভারতীয়

ইরানে আটকা পড়া মোট ২৩৪ জন ভারতীয় এদিন ভারতে ফিরে এসেছেন। তাঁদের মধ্যে ১৩১ জন শিক্ষার্থী এবং ১০৩ জন তীর্থযাত্রী।

11:03 AM IST

মিলান থেকে ফিরছেন ২১১ জন ছাত্র

ইতালির মিলান থেকে ২১১ জন ভারতীয় শিক্ষার্থী ও আরও ৭ জন ভারতীয় নাগরিককে নিয়ে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট ভারতে পৌঁছেছে।

10:56 AM IST

পিছিয়ে গেল নির্বাচন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবেরর জেরে সিরিয়া-য় স্থগিত করা হল সাধারণ নির্বাচন। ১৩ এপ্রিলের সিরিয়ায় ভোট হওয়ার কথা ছিল। উদ্ভূত পরিস্থিতিতে ২০ মে ভোটের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

10:56 AM IST

আক্রান্ত প্রধানমন্ত্রীর স্ত্রী

কানাডার প্রধাানমন্ত্রীর স্ত্রী-র পর এবার স্পেন-এর প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোনা গোমেজ-ও কোভিড-১৯'এ আক্রান্ত হলেন। প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী পেড্রো স্যাঞ্চেজ-এরও পরীক্ষা করা হচ্ছে।

10:54 AM IST

চিনে আরও ১০ মৃত্যু

চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন রবিবার জানিয়েছে, চিনে করোনাভাইরাস সংক্রমণের আরও ২০ টি নতুন কেস পাওয়া গিয়েছে। ফলে এখন পর্যন্ত চিনের মূল ভূখণ্ডে আক্রান্তের সংখ্যা ৮০,৮৪৪। আর শনিবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা আরও ১০ জন বেড়ে ৩১৯৯-এ পৌঁছেছে।

করোনাভাইরাসের কারণে বিমান চলাচল বাতিল হয়ে ইতালি ও ইরানে আটকে পড়েছিলেন বহু ভারতীয়। তাদের মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থী-ও ছিলেন। এদিন এয়ার ইন্ডিয়ার বিমানে ইরান থেকে ২৩৪ জন এবং ইতালি থেকে ২১৮ জন ভারতীয়কে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। এদিকে ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৩-এ পৌঁছেছে। আক্রান্ত হয়েছেন স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী-ও। আর চিনে ফের ননতুন করে ১০ জনের মৃত্যুর খবর এসেছে। ভারত ও বহির্বিশ্বে করোনাভাইরাস সংক্রান্ত সব খবরের সরাসরি আপডেট পান এখানে -