Asianet News BanglaAsianet News Bangla

Rashtrapati Bhavan: গভীর রাতে রাষ্ট্রপতি ভবনে হানা প্রেমিক যুগলের, চলছে ধারাবাহিক জেরা


রাষ্ট্রপতি ভবনের (Rashtrapati Bhavan) নিরাপত্তা ভেঙে প্রাঙ্গণে প্রবেশের চেষ্টা করল দিল্লির (Delhi) এক দম্পতি। তবে শেষ পর্যন্ত দিল্লি পুলিশ (Delhi Police) তাদের গ্রেফতার করেছে। 

Couple allegedly trying to enter Rashtrapati Bhavan held by Delhi Police ALB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 2:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিরাপত্তা বেষ্টনী রাষ্ট্রপতি ভবনের (Rashtrapati Bhavan) প্রাঙ্গণে প্রবেশের চেষ্টা কর দিল্লির (Delhi) এক দম্পতি। তবে শেষ পর্যন্ত রাষ্ট্রপতি ভবনের নিরাপত্তা রক্ষীরা তাদের ধরে ফেলে। ওই দম্পতিকে এখন দিল্লি পুলিশ (Delhi Police) এবং বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করছে। ঠিক কী কারণে তারা রাষ্ট্রপতি ভবনে ঠোকার চেষ্টা করেছিল, তা এখনও জানা যায়নি। তবে এই ঘটনা রাজধানীতে সাড়া ফেলে দিয়েছে।  

ঘটনাটি অবশ্য ঘটেছে দুদিন আগে, সোমবার গভীর রাতে। তবে বুধবারই এই বিষয়টি প্রকাশ্যে আনে দিল্লি পুলিশ। পুলিশ জানিয়েছে, সোমবার গভীর রাতে একটি গাড়ি নিয়ে জোর করে নিরাপত্তা ব্যবস্থা ভেঙে, রাষ্ট্রপতি ভবন চত্বরে প্রবেশের চেষ্টা করেছিল ওই যুবক ও যুবতী। রাষ্ট্রপতি ভাবনে উপস্থিত নিরাপত্তা কর্মীরা তাদের ধরে ফেলে। পরে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয় ওই যুগলকে। তারা কে, কেন, কী উদ্দেশ্যে রাষ্ট্রপতি ভবনে এসেছিল - বিষয়গুলি নিয়ে এখন দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় সংস্থাগুলি তদন্ত করছে। তাই এই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। 

আরও পড়ুন - Padma Bhushan PV Sindhu - সিন্ধুর মুকুটে আরেক পালক, পদ্মভূষণ গ্রহণ করে কী বললেন

আরও পড়ুন - গত ১৫ বছর ধরে ভারতে থাকছিল পাক জঙ্গি, বিয়ে করেছিল ভারতীয় মহিলাকে-চাঞ্চল্যকর তথ্য

আরও পড়ুন - দেহাতে নেমে নস্টালজিক রামনাথ কোবিন্দ, জন্মভিটের মাটি ছুঁয়ে প্রণাম রাষ্ট্রপতির

পুলিশ জানিয়েছে, একজন মহিলা এবং একজন পুরুষ ছিলেন। তাঁরা দুজনেই আকন্ঠ মদ্যপান করেছিলেন। মদের নেশাতেই সম্ভবত তাঁদের মাথায় এরকম অদ্ভূত ইচ্ছে জেগেছিল। তবে, এই বিষয়টির পিছনে অন্য কোনও কাহিনি আছে কিনা, ওই যুগলের অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা, সেই বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে। তারা এখনও পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর হেফাজতেই রয়েছে। বিষয়টি গুরুতর নিরাপত্তা সংক্রান্ত বিষয় হিসাবেই এখনও পর্যন্ত দেখা হচ্ছে। তাদের বয়ানও মিলিয়ে দেখছে পুলিশ।

গত কয়েক বছরের মধ্যে, রাষ্চ্রপতি ভবনে এক কর্মী আত্মহত্যা করা ছাড়া কোনও বিপজ্জনক ঘটনা ঘটেনি। ২০০৯ সালের সেপ্টেম্বর মাসে রাষ্ট্রপতি ভবন প্রাঙ্গণের একটি  হেল্থ ক্লাব থেকে একটি কম্পিউটার মনিটর, সিপিইউ এবং ব্যায়াম করার তিন জোড়া ডাম্বেল চুরি হয়েছিল। ওই ক্লাবটি ছিল রাষ্ট্রপতি ভবনের ১৭ নম্বর গেটের কাছে। সেই রাতে দিল্লিতে প্রবল বৃষ্টি হওয়ায় রাষ্ট্রপতি ভবনের একজন কর্মী, কোথাও জল জমছে কিনা, তা দেখার জন্য ওই ঘরের চাবি নিয়ে খুলে ফের লাগাতে ভুলে গিয়েছিলেন। ওই ঘটনার শেষ পর্যন্ত সমাধান হয়নি। ভিতরের কেউই জড়িত বলে সন্দেহ ছিল পুলিশের।

Follow Us:
Download App:
  • android
  • ios