কয়েকদিন আগেই দেশে করোনা ভ্যাকসিনের ট্রায়াল শুরু হয়েছে। সেই কো ভ্যাকসিনের ট্রায়ালে হাজির হয়েছিলেন দেশের প্রথম সারির বিভিন্ন ব্যক্তি। সেই তালিকাতেই নাম লিখিয়েছিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। তার একসপ্তাহের মধ্যেই করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপরই প্রশ্ন উঠতে থাকে এই ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে। তৃতীয় পর্যায় যখন ট্রায়াল চলে সেই সময় প্রথম ভ্যাকসিন নিয়েছিলেন তিনি। ২০ নভেম্বর এই টিকা নেন তিনি। 

আরও পড়ুনঃ ফের কোন বোমা ফাটালো উইকিলিকস, নেট দুনিয়ায় উঠেছে ঝড়, আসল সত্যটা কী

এরপর নিজেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে অনিল ভিজ জানান যে তিনি করোনা পজিটিভ। বর্তমানে তাঁর স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটায় বাড়ছে উদ্বেগ। সঙ্কট জনক অবস্থাতে এবার তাঁকে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতই তাঁকে গুরগ্রামে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবারই তাঁকে মেদান্তা হাসপাতালে ভর্তি করা হয়। হরিয়ানার পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউড মেডিকাল সায়েন্স রোহটকে শনিবার ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানেই চলছিল প্লাজমা থেরাপি। 

 

তবে এতে স্বাস্থ্যের অবস্থার উন্নতি না ঘটায় পরিবার থেকে তাঁকে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভ্যাকসিন নেওয়ার ১৫ দিনের মাথায় এই আক্রান্তের খবর ছড়িয়ে পড়ায় বেজায় চিন্তার ভাঁজ পড়েছে অনেকেরই কপালে। শুরু হয়ে যায় নেটদুনিয়ায় এই নিয়ে চর্চা। তিনি জানিয়েছিলেন, তাঁর সংস্পর্শে যাঁরা যাঁরা এসেছিলেন, তাঁরা যেন সতর্ক থাকেন ও হোম আইসোলেশনে থাকেন।