সোমবার ছিল তাঁর বড় পরীক্ষা। লোকসভা নির্বাচন ২০১৯-এর পঞ্চম দফার ভোটগ্রহণ। দল তাঁকে আমেঠি কেন্দ্রে রাহুল গান্ধীর মতো প্রতিদ্বন্দ্বীকে আটকানোর দায়িত্ব দিয়েছে। সেই পরীক্ষা তিনি সফল হবেন কি না তা জানতে ৩০ মে পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু, নিজের পরীক্ষার দিনই মেয়ের পরীক্ষার ফলাফল গর্বিত করল কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী স্মৃতি ইরানিকে। সিবিএসই দশম শ্রেনীর পরীক্ষায় ৮২ শতাংশ নম্বর পেল তাঁর মেয়ে জোইশ।

সোমবার সিবিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল প্রকাশিত হয়। নির্বাচনী ব্যস্ততার মধ্যেও ফল ঘোষণার কিছু পরেই স্মৃতি ইরানি সোশ্যাল মিডিয়ায় তাঁর মেয়ের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে মেয়ের ফলাফল জানান। বলেন, নানাবিধ প্রতিকূলতার পেরিয়ে তাঁর মেয়ে মেয়ে জোইশ ৮২ শতাংশ নম্বর পেয়েছে।

দিন-কয়েক আগে সিবিএসই-র দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফল বেরিয়েছিল। সেই পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন স্মৃতির ছেলে জোহর। সে ৯২ শতাংশ নম্বর পেয়েছিল। সেই কথাও নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছিলেন বিজেপি নেত্রী। এইবার মেয়েও তাঁকে গর্বিত করল। ছেলে ও মেয়ে দুজনেই নিজের নিজের পরীক্ষায় ভালো ফল নিয়েই উতরেছে। এবার মায়ের পরীক্ষার ফল কী হয়, সেটাই দেখার।