Asianet News BanglaAsianet News Bangla

Gautam Gambhir: পাকিস্তান থেকে খুনের হুমকি গৌতম গম্ভীরকে, তদন্তে অপরাধী চিহ্নিত

গৌতম গম্ভীরকে খুনের হুমকি ইমেল দেওয়ার তদন্তে নেমে অপরাধীকে চিহ্নিত করল দিল্লি পুলিশ। জানা গিয়েছে এই মেল যে পাঠিয়েছিল সে পাকিস্তানের নাগরিক। 

Death threat mail to Gautam Gambhir,Delhi Police trace the culprit in Pakistan bpsb
Author
Kolkata, First Published Nov 25, 2021, 6:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপি (Bharatiya Janata Party) সাংসদ (MP) ও প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকে(Gautam Gambhir) খুনের হুমকি ইমেল (death threat letter) দেওয়ার তদন্তে নেমে অপরাধীকে চিহ্নিত করল দিল্লি পুলিশ। জানা গিয়েছে এই মেল যে পাঠিয়েছিল সে পাকিস্তানের নাগরিক (Pakistan-based individual)। তার নাম শাহিদ হামিদ। কোন কম্পিউটার থেকে সে হুমকি মেল পাঠিয়েছিল, তার আইপি অ্যাড্রেস (IP address) খতিয়ে দেখছে পুলিশ। 

পুলিশ প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকে দেওয়া হুমকি মেইল ​​সম্পর্কে গুগলের কাছ থেকে আইপি অ্যাড্রেসের মতো তথ্য চেয়েছিল। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে এটি ইসলামিক স্টেট অব জম্মু অ্যান্ড কাশ্মীর (আইএসজেকে) পাঠিয়েছে।

Death threat mail to Gautam Gambhir,Delhi Police trace the culprit in Pakistan bpsb

দিল্লি পুলিশের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশনস (IFSO) টিম ইতিমধ্যেই ওই ব্যক্তির আইপি ঠিকানা ট্র্যাক করেছে এবং গৌতম গম্ভীরকে হুমকি চিঠির পিছনে কোন ষড়যন্ত্র রয়েছে, তা জানার জন্য তদন্ত চলছে। সূত্রের মতে, আইপি ঠিকানায় প্রমাণিত হয়েছে যে হামিদ পাকিস্তানের সিন্ধু প্রদেশ থেকে মেলটি লিখেছে।

দিল্লি পুলিশের আধিকারিকরা এই বিষয়ে আইএসআই (ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স) জড়িত থাকার সম্ভাব্য কারণ তদন্ত করছেন। সরকারী সূত্র জানিয়েছে যে চিঠিটি যাতে মনোযোগ আকর্ষণ করে তা নিশ্চিত করার জন্য গম্ভীরকে ইচ্ছাকৃতভাবে বেছে নেওয়া হয়েছিল। উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯.৩২ মিনিটে মেল পান গম্ভীর। গৌতম গম্ভীর দাবি করেছেন যে তাঁর কাছে আইএসআইএসের তরফে একটি ইমেল এসে পৌঁছায় এবং যেখানে খুব স্পষ্টভাবেই খুনের হুমকি দেওয়া আছে।  এখানেই শেষ নয়, তিনি আর ও বলেন যে, সেই ইমেলে (Email) কেবল তাঁর জীবন নাশের কথাই জানানো হয়নি।

Death threat mail to Gautam Gambhir,Delhi Police trace the culprit in Pakistan bpsb

এর পাশাপাশি তাঁর পরিবারের লোককে খুনের কথা ও বলা হয়েছে। বিজেপি সাংসদের অভিযোগ পেয়ে বর্তমানে সেই ইমেলের আইপি অ্যাড্রেস খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। ইমেলে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) লেখা হয়েছে যে, 'আমরা আপনাকে এবং আপনার পরিবারকে শেষ করে ফেলব।' ইমেলের শেষে কারোর নাম না ইমেলের কোনো সাবজেক্ট ও ছিল না বলে জানিয়েছেন গম্ভীর। 

তবে এই প্রথম নয় এর আগেও এরম হুমকির (Threat) চিঠি পেয়েছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এর আগে ২০১৯-এ হুমকি চিঠি পেয়েছিলেন তিনি। সে সেময় আন্তর্জাতিক একটি নম্বর থেকে তাঁকে হুমকি (Threat)  দেওয়া হয়েছিল বলে অভিযোগ। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে বিজেপির (BJP) টিকিট থেকে পূর্ব দিল্লি সংসদীয় ক্ষেত্র থেকে ভোটে জিতেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। সাধারণত সোজা সাপটাভাবেই নিজের মতামত তুলে ধরতে বেশি পছন্দ করেন গম্ভীর।

Follow Us:
Download App:
  • android
  • ios