টানা ১৮ দিন ধরে ধীরে ধীরে দাম বেড়েই চলেছে পেট্রোল আর ডিজেলের। আর পেট্রোপণ্যের এই মূল্যবৃদ্ধির কারণে দেশের রাজধানীতে ডিজেলের মূল্য ছাড়িয়ে গেল পেট্রোলকে। দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৭৯টাকা ৭৬ পয়সা। আর আর সেখানে ডিজেলের দাম ৭৯টাকা ৮৮ পয়সা। পেট্রোল থেকে ডিজেলের দাম ১২ পয়সা বেশি। গত ১৮ দিনে দিল্লিতে পেট্রোলের দাম বেড়েছে ৯টাকা ৪১ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৯টাকা ৫৪ পয়সা। এক দিনের মধ্যে দিল্লিতে ডিজেলের দাম বেড়েছে ৪৮ পয়সা। 

 শুধু দিল্লি নয়। করোনাভাইরাসের এই সংকটের সময় গোটা দেশেই পেট্রোল আর ডিজেলের দামে রীতিমত নাভিশ্বাস ওঠার মত অবস্থায় হয়েছে সাধারণ মানুষের। বুধবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৮১ টাকা ৫৪ পয়সা। আর ডিজেলের দাম ৭৫ টাকা ০৬ পয়সা। মুম্বইতে লিটার প্রতি পেট্রোল আর ডিজেলের দাম হয়েছে ৮৬টাকা ৫৪ পয়সা ও ৭৮ টাকা ২২ পয়সা। চেন্নাই ৮৩টাকা ০৪ পয়সা আর ৭৭ টাকা ১৭ পয়সায় বিক্রি হচ্ছে এক লিটার পেট্রোল ও ডিজেল। কলকাতা মুম্বই আর চেন্নাই পেট্রোলের দামকে এখনও ছা়ড়িয়ে যায়নি ডিজেল। 

স্বাস্থ্যকর্মীর হাতের ভয়ঙ্কর ছবি ভাইরাল নেটদুনিয়ায়, প্রশ্ন মানুষের হাতও কি এমন হয় ...

সাইবার যুদ্ধে 'বিশ্বগুরু'র ভূমিকায় অবতীর্ণ হতে চায় চিন, চিনের প্রথম লক্ষ্য কী ভারত ...
এক নজরে দেখেনিন চার মেট্রো শহরের ছবিঃ 
শহর                  পেট্রোল                 ডিজেল

দিল্লি                   ৭৯.৭৬                ৭৯.৮৮ 
কলকাতা             ৮১.৪৫                ৭৫.০৬
মুম্বই                    ৮৬.৫৪                ৭৮.২২
চেন্নাই                  ৮৩.০৪                 ৭৭.১৭
দাম টাকার অঙ্কে
সূত্র ইন্ডিয়ান ওয়েল     

গত ৭ জুন থেকে লাগাতার পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি হচ্ছে। বিশ্বের বাজারে ক্রমশই দাম কমছে অপরিশোধিত তেলের। এদিনও অপরিশোধিত তেলের দাম কমেছে। কিন্তু তারপরেও পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে রীতিমত সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। আগেই এই বিষয়ে মুখ খুলেছেন সনিয়া গান্ধি। জ্বালানি তেলের এই মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের ওপর চাপ বাড়ছে বলেও অভিযোগ করা হয়েছে।  প্রতিবাদে রাস্তায় নামতে চলেছে তৃণমূল কংগ্রেসও। 

দূর্ষিত জলে করোনাভাইরাসের জিন, ভারতীয় বিজ্ঞানীদের আবিষ্কারের প্রশংসায় বিশ্ব ...