Asianet News Bangla

হিন্দু-মুসলিম ভারতীয়র DNA এক, গণপ্রহারে জড়িতরা হিন্দু নয়- মন্তব্য RSS প্রধান মোহন ভাগবতের

  • সাম্প্রদায়িক ঐক্যের বার্তা সংঘ প্রধানের 
  • মুসলিমরা বিপদে নেই বললেন মোহন ভাগবত 
  • গণপ্রহারে জড়িতরা হিন্দু হতে পারে না 
  • গোহত্যা বন্ধ করা জরুরি বলেও বার্তা 
     
DNA of all Indians is same, said RSS Chief Mohan Bhagwat bsm
Author
Kolkata, First Published Jul 4, 2021, 10:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

DNA নিয়ে আবারও গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন সংঘের প্রধান মোহন ভাগবত। গাজিয়াবাদে একটি অনুষ্ঠানে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ বা RSS এর প্রধান বলেন ভারতীয়রা যে ধর্মের মানুষই হোক না কেন তাঁদের ডিএনএ  (DNA) এক। তিনি বলেন এদেশে মুসলিমরা বিপদে নেই। তবে ঐক্যের জন্য আরও আলোচনার প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ আয়োজিত একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি। 

মোহন ভাগবত জানিয়েছেন,  এখন এটি প্রমাণিত যে প্রায় ৪০ হাজার বছর ধরে ভারতীয়রা একই পূর্বপুরুষের বংশধর। ভারতীয় মানুষের ধর্ম একই রকম। হিন্দু আর মুসলিম দুটি আলাদা দল কখনই নয়। একই সঙ্গে তিনি বলেন, কোনও হিন্দু যদি বলেন এখানে কোনও মুসলমান বাস করতে পারবে না, তবে সেই ব্যক্তি হিন্দু নন।  কথা প্রসঙ্গে তিনি গরুর প্রসঙ্গও তুলে আনেন, তিনি বলেন গরু পবিত্র প্রাণী। যাঁরা গোহত্যা করেন তাঁরা হিন্দুত্ববাদের বিরুদ্ধে যাচ্ছে। আইনের মাধ্যমে সকলের বিরুদ্ধেই পদক্ষেপ করা উচিৎ। 

সিনেমাটোগ্রাফ আইন, কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ চলচ্চিত্র নির্মাতা আর শিল্পীদের
কথা প্রসঙ্গে তিনি আরও বলেন, 'কিছু কাজ রয়েছে যা রাজনীতি করতে পারে না। রাজনীতি মানুষকে ঐক্যবদ্ধ করতে পারে না। রাজনীতি মানুষকে ঐক্যবদ্ধ করতে না পারলেও একতা নষ্ট করতে পারে।' খাজা ইফতিকার আহমেদের 'দ্যা মিটিং অব মাইন্ডস' বইটির উদ্বোধন অনুষ্ঠানে এমনই মন্তব্য করেছেন সংঘের প্রধান মোহন ভাগবত। ভোটমুখী উত্তর প্রদেশে দাঁড়িয়ে রীতিমত সাম্প্রদায়িক ঐক্যের কথা বলেন মোহন ভাগবত। তবে তিনি মনে করিয়েদেন ভোটের জন্য একথা বলছেন এমনটা নয়। পূর্বপরুষের ঐতিহ্য রক্ষা করা খুবই জরুরি বলেও তিনি মনে করেন।

প্রবল গরমে মাঝ মরুভূমিতে বরফ জলে ডুব, করোনাকালে প্রতিরোধ ক্ষমতা বাড়াচ্ছেন দুবাইবাসী

এদিন মোহন ভাগবত গণপ্রহার আর ধর্মান্তকরণের  নিয়েও মন্তব্য করেছেন। তিনি বলেছেন, গণহত্যায় যারা লিপ্ত তারা কখনই হিন্দু হতে পারে না। তবে মাঝে মাঝে গণহত্যার ভুয়ো অভিযোগও দায়ের করা হচ্ছে। উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের সরকার যখন ধর্মান্তকরণের নিয়ে কঠোর হচ্ছেন তখন গাজিয়াবাদের অনুষ্ঠানে সংঘ প্রধান সেই বিষয়েও মন্তব্য করেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios