সাধারণত, মানুষ সাপকে দেখলে ভয় পায়, পালিয়ে যায়। যারা একটু বেশি সাহসী, তারা তাড়িয়ে দেয়, কেউ কেউ মেরেও ফেলে। কিন্তু, সাপের সামনে যদি মাতাল পড়ে? তবে তার থেকে ভয়ানক আর কিছুই হতে পারে না। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, দেখলে আত্মারাম খাঁচাছাড়া হয়ে যেতে পারে। ভিডিওটিতে দেখা যাচ্ছে মদের নেশায় চূড় এক ব্যক্তি ফনাতোলা এক বিষাক্ত সাপের সঙ্গে রীতিমতো ছেলেখেলা করছে। এমনকি সাপটি তার ভয়ে একসময় রণে ভঙ্গ দিতে চাইলে খপ করে সাপটিকে সে ধরেও ফেলে।

জানা গিয়েছে এই অবাক করা ভিডিওটির উৎস রাজস্থানের দৌসা জেলার গুধাকতলা গ্রাম। মাতাল ওই ব্যক্তির নাম প্রকাশ মহাওয়ার। ঘটনার দিন প্রায় সাড়ে তিন ঘন্টা ধরে তিনি সাপটির সঙ্গে বিভিন্ন অদ্ভুত আচরণ করেছেন বলে জানিয়েছেন গ্রামের অন্য়ান্য বাসিন্দারা। কখনও খপ করে হাত দিয়ে চেপে ধরেছেন, কখনও সাপটির সামনে শুয়ে গড়াগড়ি খেয়েছেন, কখনও সাপটিকে মজার মজার কথা বলেছেন। এমনকী একবার তিনি সাপটিকে তুলে নিজের গলায় মাফলারের মতো জড়িয়েও নেন। গ্রামের সকলে ছাড়াতে গেলে তাদের বাধাও দেন।

দেখে নিন সেই ভাইরাল ভিডিও -

গ্রামবাসীদের দাবি পুরো সময় জুড়ে তাঁরা বারবার প্রকাশ মহাওয়ার-কে সাপটির থেকে দূরে সরে যেতে বলেছিলেন। কিন্তু, সদউপদেশে কোনদিনই বা কোন মাতাল কান দিয়েছে? ফলে কারোর কথা না শুনে তিনি তাঁর সর্পলীলা চালিয়ে যান। কিন্তু, তিনি তো আর মহাদেব শিবশম্ভূ নন। ফলে যা হওয়ার তাই হয়। একসময় সাপটি তাঁকে ছোবল মারে। গ্রামবাসীরা তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যান। এখন অবশ্য তাঁর বিপদ কেটে গিয়েছে। কিন্তু, পুরোপুরি সুস্থ হতে এখনও সময় লাগবে বলে জানা গিয়েছে।