বারাণসিতে, স্বামীর সঙ্গে নাগরিকত্ব আইনের প্রতিবাদে সামিল হয়েছিলেন একতা শেখর। আর তার জেরেই তিনি গত ১৯ ডিসেম্বর গ্রেফতার হন। কিন্তু শেষ অবধি তার বেল মঞ্জুর করা হয়। একতা শেখর জানিয়েছেন, তার দুধের শিশু এর জন্য় খুবই অসুবিধায় পড়বে। তাই খুবই চিন্তা হচ্ছিল মেয়েকে নিয়ে। যেহেতু তার সন্তান এখনও মার্তৃদুগ্ধ উপর নির্ভরশীল। তাই খুবই কঠিন পরিস্থিতি ছিল একতা শেখরের কাছে। 

 

আরও পড়ুন, সিএএ বিক্ষোভে বিদেশি হাত,কাদের মদতে তাণ্ডব-তদন্তে এনআইএ


সম্প্রতি সিএএ বিরোধী আন্দোলন উত্তাল চেহারা নিয়েছে দেশ। অসম বাংলা, দিল্লির পাশাপাশি অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়েছে উত্তরপ্রদেশে। ইউপি পুলিশের সঙ্গে লাগাতার সঙ্গে লাগাতার সংঘর্ষে জড়িয়েছেন বিক্ষুব্ধ জনতা। সেই সিএএ বিরোধী প্রতিবাদে সামিল হয়েছিলেন একতা শেখর। সেখান থেকেই ধরা হয় সদ্য়োজাত শিশু সহ ধরা হয় একতাকে। যার জেরে সমস্য়ার মুখে পড়তে হয় মা ও শিশুকে। 

 

আরও পড়ুন, মোদী- শাহকে খুন করতে মুসলিমদের উস্কানোর অভিযোগ, গ্রেফতার তামিল বুদ্ধিজীবী

নাগরিকত্ব আইনের বিরদ্ধে বিক্ষোভে উত্তাল হয়েছে দেশ। বিশেষ করে অগ্নিগর্ভ চেহারা নিয়েছে অসম, বাংলা , দিল্লি ও উত্তরপ্রদেশ। যার মধ্য়ে সবথেকে খারাপ অবস্থা হয়েছে বিজেপি শাসিত ইউপি-র। ভারতবর্ষে সংশোধিত নাগরিকত্ব আইন প্রনয়ণের জন্য গত রবিবার প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে  "অভিনন্দন জানানোর জন্য মিছিল করে বিজেপি। বিভিন্ন জায়গা থেকে মিছিল করে জমায়েত করে বিজেপি কর্মীরা। তারপরেই শুরু হয় মিছিল।  দিলীপবাবু তাঁর বক্তব্যে বলেন- সিপিএম, কংগ্রেস, তৃণমূল আমাদের ভোটার করে রেখেছিল, নাগরিক করেনি। মোদী সরকার এসে সেই সুযোগ করে দিয়েছে। সে কারণেই সিএএ-র সমর্থনে এই অভিনন্দন যাত্রা।