ভোটের আগে বড়সড় বিপর্যের ঘটনা ঘটল তালিমনাড়ুতে। চেন্নাই থেকে প্রায় ৫০০ কিমেমিটার দূরে বিরুধনগর জেলায় একটি বাজি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহতে হয়েছে বেশ কয়েক জন। বিস্ফোরণে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বিরুধনগরে বাজি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক। নিহতদের পরিবারকে তিনি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তৎপর প্রশাসন। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে  মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।  আহতেদের ৫০ হাজার টাকা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। 

Fire at a firecracker factory in Virudhunagar, Tamil Nadu is saddening. In this hour of grief, my thoughts are with the bereaved families. I hope those injured recover soon. Authorities are working on the ground to assist those affected: PM @narendramodi

— PMO India (@PMOIndia) February 12, 2021 p>


শুক্রবার দুপুর দেড়টা নাগাদ বিস্ফোরণ ঘটে। দমকল কর্তৃপক্ষের মতে রাসায়নিক মিশ্রণের সময়ে এই বিস্ফোরণ হয়েছিল। তারপরই কারখানায় আগুন লেগে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দমকের ১০টি দল কাজ করছে বলেও জানিয়েছেন তিনি। এই ঘটনার উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী. বিস্ফোরণে নিহতদের পরিবার পিছু ৩ লক্ষ টাকা ও আহতদের ১ লক্ষ টাকা ক্ষতিপুরণ হিসেবে দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।